ভোডাফোন আইডিয়ার (Vodafone Idea), এয়ারটেল (Airtel) এর পর এবার রিলায়েন্স জিও প্ল্যানের দাম বাড়ানোর ঘোষণা করলো। কোম্পানি আগামী ৬ ডিসেম্বর থেকে তাদের অল ইন ওয়ান প্ল্যানের দাম ৪০ শতাংশ বাড়াবে বলে আজ জানিয়ে দিয়েছে। এদিকে ভোডাফোন, এয়ারটেল আজ তাদের ট্যারিফ ৪২ শতাংশ বাড়িয়ে ২৮ দিন, ৮৪ দিন ও ৩৬৫ দিনের বেশ কয়েকটি প্ল্যান লঞ্চ করেছে। এই প্ল্যানগুলো আগামী ৩ ডিসেম্বর থেকে কার্যকরী হবে।
জিও দেবে ৩০০ শতাংশ বেশি বেনিফিট :
জিও আজ একটি বিবৃতিতে জানিয়েছে, গ্রাহকদের কথা ভেবে এবং টেলিকম সেক্টরকে বাঁচাতে যা যা পরিকল্পনা নেওয়া দরকার তা জিও নেবে। প্ল্যানের দাম বাড়ালেও গ্রাহকরা নতুন প্ল্যানে ৩০০ শতাংশ বেশি বেনিফিট পাবে। উল্লেখ্য জিও অল ইন ওয়ান প্ল্যান আনার সময় ও ১৫ শতাংশের কাছাকাছি তাদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। এখন দেখার আরো ৪০ শতাংশ অল ইন ওয়ান প্ল্যানের দাম বাড়ানোর পর জিও কত দামে তাদের গ্রাহকদের জন্য প্ল্যান উপলব্ধ করতে পারে।
জিও অল ইন ওয়ান প্ল্যান :
আপনি যদি পুরানো কম্বো প্ল্যান এবং আলাদা ভাবে আইইউসি ভাউচার না রিচার্জ করতে চান তাহলে অল ইন ওয়ান প্ল্যান রিচার্জ করতে পারেন। জিও-র অল ইন ওয়ান প্যাকে তিনটি প্ল্যান আছে। যেখানে ২২২ টাকায় আপনি পাবেন প্রতিদিন ২ জিবি ইন্টারনেট সহ প্রতিদিন ১০০ এসএমএস। এছাড়াও দেওয়া হবে আনলিমিটেড জিও টু জিও কলিং এবং অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১,০০০ মিনিট। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। অন্য দুটি প্ল্যান, অর্থাৎ ৩৩৩ টাকা এবং ৪৪৪ টাকায় আপনারা একই সুবিধা পাবেন। শুধু ভ্যালিডিটি পাবেন যথাক্রমে ৫৬ দিন এবং ৮৪ দিন।
৪২ শতাংশ দাম বাড়িয়েছে ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল :
প্রত্যাশার থেকে অনেক বেশি দামে প্ল্যান উপলব্ধ করেছে ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল। এই দুই কোম্পানি তাদের প্ল্যানের মূল্য বাড়িয়েছে প্রায় ৪২ শতাংশ। আসলে AGR বিতর্ক নিয়ে অক্টোবরে সুপ্রিম কোর্টের নির্দেশের পর সমস্ত টেলিকম সংস্থাগুলিকে প্রায় বাড়তি ৯২ হাজার কোটি টাকা সরকারকে দিতে হবে। কোর্ট ৩ মাসের মধ্যেই এই বকেয়া পরিশোধ করতে বলেছিলো। যদিও টেলিকম মন্ত্রক পরে কোম্পানিগুলিকে ২ বছর অতিরিক্ত সময় দিয়েছে বকেয়া পরিশোধের জন্য । কিন্তু এরপরও এই বিপুল অর্থ ঘাড়ে চেপে যাওয়ায় টেলিকম কোম্পানিগুলো সিদ্ধান্ত নেয় প্ল্যানের দাম বাড়ানোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here