দেশের বৃহত্তম টেলিকম কোম্পানি Vodafone-Idea নতুন কল রেট জারি করলো। আগামী ৩ ডিসেম্বর থেকে গ্রাহকদের এই কল রেটেই পরিষেবা চালিয়ে যেতে হবে। কোম্পানি গতমাসেই ঘোষণা করেছিল আগামী ১ ডিসেম্বর থেকে নতুন ট্যারিফ নিয়ে আসা হবে। যদিও নতুন ট্যারিফে গ্রাহকরা যে অখুশি হবেন তা বলার অপেক্ষা রাখেনা। কারণ কোম্পানি নতুন প্ল্যানের দাম প্রায় ৪২ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। আপনাকে জানিয়ে রাখি শুধু ভোডাফোন-আইডিয়া নয় দেশের অন্য টেলিকম কোম্পানি, জিও, এয়ারটেল ও বিএসএনএল ও তাদের প্ল্যানের দাম বাড়াবে।
৩ ডিসেম্বর থেকে হবে লাগু :
প্রসঙ্গত AGR বিতর্ক নিয়ে অক্টোবরে সুপ্রিম কোর্টের নির্দেশের পর সমস্ত টেলিকম সংস্থাগুলিকে প্রায় বাড়তি ৯২ হাজার কোটি টাকা সরকারকে দিতে হবে। কোর্ট ৩ মাসের মধ্যেই এই বকেয়া পরিশোধ করতে বলেছিলো। যদিও টেলিকম মন্ত্রক পরে ঘোষণা করে কোম্পানিগুলিকে ২ বছর অতিরিক্ত সময় দেওয়া হবে বকেয়া পরিশোধের জন্য । কিন্তু এরপরও এই বিপুল অর্থ ঘাড়ে চেপে যাওয়ায় টেলিকম কোম্পানির সিদ্ধান্ত নেয় প্ল্যানের দাম বাড়ানোর। এই সিদ্ধান্তের পর ভোডাফোন আজই ২৮ দিন, ৮৪ দিন ও ৩৬৫ দিনের তিনটি প্ল্যান এনেছে, যেগুলো ৩ ডিসেম্বর থেকে রিচার্জ করতে হবে। এই পোস্টে আমরা কোম্পানির ২৮ দিনের বেসিক ও আনলিমিটেড প্ল্যানের সুবিধা জেনে নেবো।
২৮ দিনের ভ্যালিডিটি সহ বেসিক প্ল্যান :
কোম্পানির ২৮ দিনের এই প্ল্যানের মূল্য ৪৯ টাকা। এখানে গ্রাহকরা ৩৮ টাকা টকটাইম ও ১০০ এমবি ডেটা পাবে। এই প্ল্যানে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা চার্জ করা হবে। এরকমই আরেকটি প্ল্যান হলো ৭৯ টাকার। এই প্ল্যানের ভ্যালিডিটি ও ২৮ দিন। এখানে ৬৪ টাকা টকটাইম ও ২০০ এমবি ডেটা দেওয়া হবে। কল চার্জ এখানেও ২.৫ পয়সা প্রতি সেকেন্ড হিসাবে নেওয়া হবে।
২৮ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড প্ল্যান :
কোম্পানির আনলিমিটেড প্ল্যানের কথা বললে সবার প্রথমে আসবে ১৪৯ টাকার প্ল্যান। এখানে ভোডাফোন থেকে ভোডাফোন আনলিমিটেড এবং ভোডাফোন থেকে অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিট অফার করা হচ্ছে। এছাড়াও এখানে মোট ২ জিবি ডেটা ৩০০ এসএমএস দেওয়া হবে। এদিকে ২৪৯ টাকার রিচার্জেও ভোডাফোন থেকে ভোডাফোন আনলিমিটেড এবং ভোডাফোন থেকে অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিট ভয়েস কলের সুবিধা পাবে। এরসাথে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস দেওয়া হবে। ২৮ দিনের ভ্যালিডিটি সহ তৃতীয় ও চতুর্থ প্ল্যান হলো ২৯৯ টাকা ও ৩৯৯ টাকা। এখানে ২৪৯ এর মতো সমস্ত সুবিধা পাওয়া যাবে। শুধু প্রতিদিন ২ জিবি ও ৩ জিবি ডেটা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here