চীনা ইলেকট্রনিক্স এবং স্মার্টফোন নির্মাতা কোম্পানি, শাওমি বাজারে নতুন একটি পাওয়ার ব্যাংক লঞ্চ করেছে। তবে এই নতুন পাওয়ার ব্যাংকটি কোম্পানির অন্য পাওয়ার ব্যাংকের থেকে ভিন্ন ডিজাইন এবং ভিন্ন ফিচারের সাথে এসেছে। এটির সাহায্যে স্মার্টফোন এবং অন্যান্য ইলেকট্রনিক্স চার্জ করা যেমন সম্ভব তেমন, ব্যবহারকারীরা এই পাওয়ার ব্যাঙ্কে এফএম রেডিও শুনতে পারবেন। আজ্ঞে হ্যাঁ, শাওমি এফএম রেডিওর সহ এই পাওয়ার ব্যাংক লঞ্চ করেছে।
কোম্পানির তরফে বলা হয়েছে, রেডিও শুনতে শুনতেই এই পাওয়ার ব্যাংক দ্বারা অন্য ডিভাইস চার্জ করা যাবে। এই পাওয়ার ব্যাংকটি আসলে এফএম রেডিওতে ইন্টিগ্রেটেড রয়েছে এবং এতে দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট দেওয়া হয়েছে । এর ডিজাইনও অনেকটাই রেট্রো এফএম রেডিও মতো। এই পাওয়ার ব্যাংকে পাবেন ১০,০০০ এমএএইচ ব্যাটারি। এর চীনে দাম ১৩৮ ইউয়ান (প্রায় ১,৪০০ টাকা )।
ডিজাইন :
প্রোডাক্টটির ডিজাইনের বিষয়ে কথা বললে, শাওমি এর ‘পোর্টেবল ডিজাইনের’ জন্য স্ক্রিন ফ্রেন্ডলি প্লাস্টিক ব্যবহার করেছে। গিজমোচিনার একটি প্রতিবেদন অনুসারে, এই প্রোডাক্টটিতে একটি ডিজিটাল ডিসপ্লে দেওয়া হয়েছে, যা পাওয়ার ব্যাংকের চার্জ ক্যাপাসিটি দেখায়। এছাড়াও এর উপরেই দিকে রেডিও অন ও অফ করার জন্য একটি বোতাম দেওয়া হয়েছে।
শাওমি দাবি করেছে এই পাওয়ার ব্যাংকের মাধ্যমে অ্যাপল আইফোন এক্সকে পুরোপুরি তিনবার চার্জ করা যেতে পারে। ডিভাইসটিতে চার্জিংয়ের জন্য একটি ইউএসবি ২.০ পোর্টও রয়েছে। এই পাওয়ার ব্যাংকটি কালো, সাদা এবং গোলাপী রঙে পাওয়া যাবে। ভারতে এই পাওয়ার ব্যাংকটি কবে লঞ্চ হবে তা এখনো জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here