গতকালই ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল তাদের নতুন প্ল্যানের ঘোষণা করেছে। এই দুই কোম্পানি তাদের প্ল্যানের মূল্য ৪২ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। এরফলে গ্রাহকদের জন্য অনেকটাই খরচ বাড়বে তা বলার অপেক্ষা রাখেনা। মূলত ঘাড় থেকে প্রবল অর্থ চাপ কমাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে কোম্পানিরা। আপাতত নতুন প্ল্যানে ২৮ দিন, ৮৪ দিন ও ৩৬৫ দিনের ভ্যালিডিটি পাবে গ্রাহকরা।
আপনি যদি ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল গ্রাহক হোন, তাহলে অবশ্যই মিনিমাম রিচার্জ প্ল্যানের কথা জেনে থাকবেন। পরিষেবা সচল রাখতে গ্রাহকদের জন্য মিনিমাম রিচার্জ প্ল্যান এনেছিল এই দুই কোম্পানি। যার মূল্য ছিল ৩৫ টাকা। এখানে ২৬ টাকা টকটাইম সহ ১০০ এমবি ডেটা পাওয়া যেত। এই প্ল্যানে কল চার্জ নেওয়া হতো ২.৫ পয়সা/সেকেন্ড এবং ভ্যালিডিটি ছিল ২৮ দিন।
দাম বাড়ার পর এবার থেকে গ্রাহকদের ৩৫ টাকার বদলে ৪৯ টাকা রিচার্জ করতে হবে। এখানে গ্রাহকরা ৩৮.৫৩ টাকা টকটাইম ও ১০০ এমবি ডেটা পাবে। এখানেও প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা চার্জ কাটা হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এছাড়াও যেসব গ্রাহকদের বেশি টকটাইম দরকার তারা ৭৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারবে। ই প্ল্যানের ভ্যালিডিটি ও ২৮ দিন। এখানে ৬৩.৯৫ টাকা টকটাইম ও ২০০ এমবি ডেটা দেওয়া হবে। কল চার্জ এখানেও ২.৫ পয়সা প্রতি সেকেন্ড হিসাবে নেওয়া হবে।
মিনিমাম রিচার্জ প্ল্যান ছাড়াও ২৮ দিনের আনলিমিটেড প্ল্যান ও এনেছে এই দুই কোম্পানি। আসুন দেখে নিই এই প্ল্যানগুলো কত টাকা থেকে শুরু এবং কি সুবিধা পাওয়া যাচ্ছে।
ভোডাফোন-আইডিয়ার ২৮ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড প্ল্যান :
কোম্পানির আনলিমিটেড প্ল্যানের কথা বললে সবার প্রথমে আসবে ১৪৯ টাকার প্ল্যান। এখানে ভোডাফোন/আইডিয়া  থেকে ভোডাফোন/আইডিয়া আনলিমিটেড এবং অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিট অফার করা হচ্ছে। এছাড়াও এখানে মোট ২ জিবি ডেটা ৩০০ এসএমএস দেওয়া হবে। এদিকে ২৪৯ টাকার রিচার্জেও গ্রাহকরা ভোডাফোন/আইডিয়া থেকে ভোডাফোন/আইডিয়া আনলিমিটেড এবং অন্য নেটওয়ার্কে ১০০০ মিনিট ভয়েস কলের সুবিধা পাবে। এরসাথে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস দেওয়া হবে। ২৮ দিনের ভ্যালিডিটি সহ তৃতীয় ও চতুর্থ প্ল্যান হলো ২৯৯ টাকা ও ৩৯৯ টাকা। এখানে ২৪৯ এর মতো সমস্ত সুবিধা পাওয়া যাবে। শুধু প্রতিদিন ২ জিবি ও ৩ জিবি ডেটা দেওয়া হবে।
এয়ারটেলের ২৮ দিনের ভ্যালিডিটি সহ আনলিমিটেড প্ল্যান :
এয়ারটেলের ২৮ দিনের আনলিমিটেড প্ল্যান শুরু হয়েছে ১৪৮ টাকা থেকে। এখানে গ্রাহকদের মোট ২ জিবি ডেটা ও ৩০০ এসএমএস দেওয়া হবে। এছাড়াও পাওয়া যাবে আনলিমিটেড ভয়েস কলিং এর সুযোগ। এরপরের ২৮ দিনের আনলিমিটেড প্ল্যান হলো ২৪৮ টাকার। এখানে গ্রাহকরা আনলিমিটেড কলিং এর সাথে রোজ ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস পাবে। পরবর্তী প্ল্যানটি হলো ২৯৮ টাকার। এখানে রোজ ২ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে। এছাড়াও উপরের সমস্ত সুবিধা উপলব্ধ। তবে এই প্ল্যানের বিশেষ দিক হলো এখানে এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম এবং উইংক মিউজিক সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here