ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল গতকাল তাদের নতুন ট্যারিফ প্ল্যানের ঘোষণা করেছে । এই ট্যারিফ প্ল্যানগুলো আগামী কাল অর্থাৎ ৩ ডিসেম্বরে থেকে লাগু হবে । ভোডাফোন গ্রাহকরা মাইভোডাফোন অ্যাপ এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে সমস্ত প্ল্যান সম্পর্কে জানতে পারবেন । আবার এয়ারটেল গ্রাহকরা এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ ও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে থেকে নতুন প্ল্যান রিচার্জ করতে পারবেন।
এই দুই সংস্থা তাদের ট্যারিফ প্রায় ৪২ শতাংশ বাড়িয়েছে। ফলে বিপদ বেড়েছে গ্রাহকদের। এখন থেকে মিনিমাম রিচার্জ প্ল্যানে ৩৫ টাকার বদলে ৪৯ টাকা রিচার্জ করতে হবে। আবার ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং প্ল্যান ১২৯ টাকা থেকে বেড়ে হয়েছে ১৪৯ টাকা। তবে গ্রাহকদের অধিক চিন্তার কারণ হয়েছে ৮৪ দিনের কম্বো প্ল্যানের (সবচেয়ে জনপ্রিয় ) মূল্য অত্যাধিক বৃদ্ধি। এবার থেকে ৮৪ দিনের আনলিমিটেড প্ল্যান রিচার্জ করতে গেলে ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল গ্রাহকদের যথাক্রমে ৫৯৯ টাকা ও ৫৯৮ টাকা রিচার্জ করতে হবে। আসুন জেনে নিই এই দুই কোম্পানি ৮৪ দিনের জন্য কি প্ল্যান অফার করছে।
ভোডাফোন আইডিয়া ৮৪ দিনের প্ল্যান :
ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের প্ল্যান শুরু হয়েছে ৩৭৯ টাকা থেকে। এখানে গ্রাহকরা ভোডাফোন/আইডিয়া থেকে ভোডাফোন/আইডিয়া আনলিমিটেড এবং ভোডাফোন/আইডিয়া থেকে অন্য নেটওয়ার্কে ৩,০০০ মিনিট কলের সুবিধা পাবে। এছাড়াও মোট ৬ জিবি ডেটা ও ১,০০০ এসএমএস ও দেওয়া হবে। ৮৪ দিনের ভ্যালিডিটি সহ দ্বিতীয় প্ল্যান হলো ৫৯৯ টাকার। এখানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস পাবে গ্রাহকরা। এছাড়াও নিজেদের নেটওয়ার্কে আনলিমিটেড এবং অন্য নেটওয়ার্কে ৩,০০০ মিনিট কলের সুবিধা দেওয়া হবে। এরপর পরের প্ল্যানটি ৬৯৯ টাকার। এখানে বাকি প্ল্যানের মতোই সুবিধা পাওয়া যাবে, শুধু ডেটা লিমিট বেড়ে প্রতিদিন ২ জিবি করে পাওয়া যাবে।
এয়ারটেলের ৮৪ দিনের আনলিমিটেড প্ল্যান :
এয়ারটেল দুটি প্ল্যান এনেছে যার ভ্যালিডিটি ৮৪ দিন। যার প্রথমটির মূল্য ৫৯৮ টাকা এবং দ্বিতীয়টির মূল্য ৬৯৮ টাকা। এই দুই প্ল্যানেই আনলিমিটেড ভয়েস কলিং ও রোজ ১০০ এসএমএস দেওয়া হবে। এছাড়াও এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম এবং উইংক মিউজিক সাবস্ক্রিপশন পাবে গ্রাহকরা। দুটি প্ল্যানে যথাক্রমে ১.৫ জিবি ডেটা ও ২ জিবি ডেটা যথাক্রমে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here