জনপ্রিয় কোম্পানি এইচপি তাদের Chromebook সিরিজের আরও একটি ল্যাপটপ ভারতে আনলো। ক্রোমবুক এক্স৩৬০ নামে আসা এই ল্যাপটপটি ১২ ইঞ্চি ও ১৪ ইঞ্চি মডেলে পাওয়া যাবে। ভারতে ল্যাপটপটির দাম শুরু হয়েছে ২৯,৯৯০ টাকা থেকে। কোম্পানির দাবি অনুযায়ী, একবার চার্জ করলে ১১ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে ল্যাপটপটি। আসুন HP Chromebook x360 সম্পর্কে বিশদে জেনে নিই।
HP Chromebook x360 দাম ও উপলব্ধতা :
ভারতে ক্রোমবুক এক্স৩৬০ এর ১২ ইঞ্চি মডেলের দাম ২৯,৯৯০ টাকা এবং ১৪ ইঞ্চি মডেলের দাম ৩৪,৯৯০ টাকা। দুটি মডেলই অনলাইন স্টোর যেমন ফ্লিপকার্ট, আমাজন ছাড়াও এইচপি ওয়ার্ল্ড স্টোর থেকে কেনা যাবে। এই ল্যাপটপের সাথে একবছরের জন্য ১,০০০ জিবি গুগল ওয়ান ক্লাউড স্টোরেজ বিনামূল্যে দেওয়া হবে।

HP Chromebook x360 স্পেসিফিকেশন, ফিচার :

প্রথমেই বলে রাখি x360 দুটি মডেলের সাইজ ভিন্ন হলেও এদের স্পেসিফিকেশন এক। দুটো মডেলই টাচ সেনসিটিভ এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে, যার আসপেক্ট রেশিও ৩:২ । সুন্দর অডিও এক্সপেরিয়েন্সের জন্য এতে পাবেন স্টেরিও স্পিকার ও B&O অডিও টিউনিং। মেটালিক বডির সাথে আসা এই ল্যাপটপটি সাদা ও রুপালি রঙে উপলব্ধ।
ক্রোমবুক এক্স৩৬০ ল্যাপটপে পাবেন ইন্টেল জেমিনি লেক ডুয়েল কোর প্রসেসর, যার ক্লক স্পিড ২.৬গিগাহার্টজ। এছাড়াও এতে দেওয়া হয়েছে ৬৪ জিবি এসএসডি। আপনি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়াতে পারেন। গুগল অ্যাসিস্ট্যান্ট এর সাথে এই ল্যাপটপে পাবেন দুটি ইউসিবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here