ইনস্টাগ্রামের সেলেব্রিটিতে পরিণত হওয়া লিল বাব এর মৃত্যু হলো। ইনস্টাগ্রামে ২৪ লাখের বেশি ফলোয়ার থাকা এই বিড়ালের মালিক মাইক ব্রিডাভস্কি সোমবার ইনস্টাগ্রামে এই তথ্য জানিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আট বছর। বোনপেন অসুখের শিকার লিল জন্মের পর থেকেই কোনো না কোনো রোগে আক্রান্ত থাকতো।
মাইক জানিয়েছেন লিল পশুদের চিকিৎসার জন্য ৫ কোটি টাকা জোগাড় করতে সহায়তা করেছিল। লিল এর মৃত্যুতে নাসা টুইট করে বলেছে, ‘ আমরা তোমার সাথে মহাকাশে গিয়ে দেখা করবো। তোমার যাত্রা শুভ হোক।’
ব্রিডাভস্কি প্রায় দুই মাস বয়সে লিল বাবকে পেয়েছিলেন। তার উপর একটি ডকুমেন্টারি ‘লিল বাব এবং ফ্রেন্ডস’ও তৈরি করা হয়েছে। এছাড়াও তার ‘সাইন্স এন্ড মিউজিক: এ সাউন্ডট্র্যাক টু দা ইউনিভার্স ‘ অ্যালবামও প্রকাশিত হয়েছিল। তাঁর রিমিক্স অ্যালবাম ‘স্নুপ ডগ অন মু দ্য জুয়েলস’ ও বাজারে ব্যাপক জনপ্রিয়।
সোশ্যাল মিডিয়ায় লিল এর প্রথম ছবিটি এসেছিলো যখন তার বয়স ছিল ৩ মাস । এর পরে রেডিট তাকে তাদের প্রথম পেজে রেখেছিলো। লিল এত বিখ্যাত হয়েছিল যে তাঁর বস মাইক ব্রিডাভস্কি তার ছবি সহ টিশার্ট, ক্যালেন্ডার ইত্যাদি বিক্রি শুরু করেছিলেন। এর থেকে প্রাপ্ত অর্থ তিনি অ্যানিম্যাল রেসকিউ গ্রুপ এবং অ্যাডোপশন সেন্টারে দেন করতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here