জিও, এয়ারটেল ও ভোডাফোন তাদের নতুন প্ল্যান ঘোষণা করে দিলেও সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল এখনও ট্যারিফ বাড়াইনি। যদিও কোম্পানি জানিয়েছিল তারাও ডিসেম্বরে দাম বাড়িয়ে নতুন প্ল্যান নিয়ে আসবে। তবে নতুন প্ল্যান না আনলেও কোম্পানি আজ তাদের ৫০ টাকার নিচের প্ল্যান আপডেট করেছে। যেখানে গ্রাহকরা দুটি প্ল্যানে আগের তুলনায় কম ভ্যালিডিটি পাবে, আবার দুটি প্ল্যানকে কোম্পানি পুরোপুরি বন্ধ করে দিয়েছে।
BSNL তাদের ২৯ টাকা ও ৪৭ টাকার প্ল্যানের ভ্যালিডিটি কমিয়েছে :
বিএসএনএল এর ২৯ টাকার প্ল্যানে আগে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পেত গ্রাহকরা। যদিও এটি একটি FUP লিমিট ( দিনে ২৫০ মিনিট ) প্ল্যান । এরসাথে ৩০০ এসএমএস ও ১ জিবি ডেটা দেওয়া হতো। এই প্ল্যানের ভ্যালিডিটি ছিল ৭ দিন। তবে আজ থেকে এই প্ল্যানের ভ্যালিডিটি ৫ দিন করা হয়েছে।
এদিকে ৪৭ টাকার প্ল্যানের বৈধতা কমিয়ে ৭ দিন করা হয়েছে। এখানেও আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবে গ্রাহকরা। এটি ও একটি FUP লিমিট প্ল্যান । এরসাথে ৩০০ এসএমএস ও ১ জিবি ডেটা দেওয়া হবে। এছাড়াও এই প্ল্যানে পার্সোনালাইজেড রিং ব্যাক টোন এর সুবিধা দেওয়া হবে।
BSNL ৭ টাকা ও ৯ টাকার প্ল্যান বন্ধ করলো :
উপরের দুটি প্ল্যানের বৈধতা কমানো ছাড়াও বিএসএনএল ৭ টাকার ও ৯ টাকার প্ল্যান দুটিকে বন্ধ করে দিয়েছে। ৭ টাকায় ১ দিনের জন্য ১ জিবি ডেটা পাওয়া যেত। উল্লেখ্য এই প্ল্যানটি বিএসএনএল এর একটি জনপ্রিয় প্ল্যান ছিল। এছাড়াও কোম্পানি ৯ টাকার প্ল্যানটিকেও বন্ধ করেছে, যেখানে ১ দিনের জন্য ২৫০ মিনিট ভয়েস কল, ১০০ এমবি ডেটা ও ১০০ এসএমএস দেওয়া হতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here