অবশেষে ভারতীয় স্মার্ট টিভির মার্কেটে পা রাখলো জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Nokia । আজ কোম্পানির ৫৫ ইঞ্চির 4K টিভি লঞ্চ করেছে। এটি একটি ফ্লিপকার্ট এক্সক্লুসিভ প্রোডাক্ট। আগামী ১০ ডিসেম্বর থেকে এর সেল শুরু হবে। ভারতে নোকিয়ার এই স্মার্টটিভির মূল্য ৪১,৯৯৯ টাকা। লঞ্চ অফার হিসাবে কোম্পানি এই টিভির উপর ১০ শতাংশ ডিসকাউন্ট ও দিচ্ছে। এছাড়াও এই টিভিটি নো কস্ট ইএমআই এ কেনা যাবে।
Nokia Smart TV  ফিচার :
নোকিয়ার এই স্মার্ট টিভিটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এতে গুগল প্লে স্টোরে দেওয়া হয়েছে, যেখান থেকে ইচ্ছাখুশি অ্যাপ ডাউনলোড করা যাবে। এই 4K টিভিতে পাবেন PureX কোয়াড কোর প্রসেসর এবং ২.২৫ জিবি র‍্যাম। এছাড়াও এই নোকিয়া স্মার্ট টিভিতে ইন্টেলিজেন্ট ডিমিং প্রযুক্তি, ডলবি ভিশন এবং এইচডিআর ১০ এর মতো ফিচার উপলব্ধ।
সুন্দর সাউন্ড এক্সপেরিয়েন্স দেওয়ার জন্য কোম্পানি এই টিভিতে JBL এর সাউন্ড প্রযুক্তি ব্যবহার করেছে। ৫৫ ইঞ্চি Ultra HD ডিসপ্লের এই টিভি তে পাবেন বেজেল লেস ডিজাইন। এর ডিসপ্লে রেজুলেশন ৩৮৪০ x ২১৬০ পিক্সেল। এটিতে নেটফ্লিক্স এবং ইউটিউবের জন্য গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এর সুবিধা উপলব্ধ।
ফ্লিপকার্টের সাথে হাত মিলিয়ে কিছুদিন আগে মোটোরোলাও স্মার্ট টিভি ভারতে এনেছিল।  যার প্রাথমিক দাম ১৩,৯৯৯ টাকা। এই স্মার্ট টিভি এইচডি রেডি, ফুল এইচডি, আলট্রা এইচডি (4K) প্রভৃতি মডেলে উপলব্ধ।
Motorola 4K Smart TV স্পেসিফিকেশন, ফিচার:
মটোরোলা এবং ফ্লিপকার্ট জানিয়েছে তাদের 4K টিভিগুলো এইচডিআর ১০ এর সাথে ডলবি ভিশন অফার করবে। এছাড়াও টিভিগুলোতে IPS প্যানেল এবং ১.০৭ বিলিয়ন কালার রিপ্রোডাকশন রয়েছে। আবার চমৎকার ভিজ্যুয়ালের জন্য টিভিটির স্ক্রিনে MEMC প্রযুক্তি ব্যবহার হয়েছে। এই স্ক্রিনের রিফ্রেশ রেট হবে ৬০হার্টজ , যা এখনকার প্রায় সমস্ত স্মার্ট টিভিতে দেখা যায়। এতে ৩০ ওয়াটের স্পিকার রয়েছে। যে স্পিকারে DTS ট্রুসারাউন্ড এবং ডলবি অডিও সাপোর্ট করবে।
Motorola Smart TV গুগল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমকাস্ট এবং অ্যান্ড্রয়েড ৯ পাই এর সাথে এসেছে। অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে এই স্মার্ট টিভিগুলোতে ২.২৫ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে অ্যাপের জন্য। আবার গেমিং এর জন্য ট্রিপল কোর মালি জিপিইউ এবং কোয়াড কোর প্রসেসর দেওয়া হয়েছে। কোম্পানি এই টিভিগুলোর সাথে আলাদা ভাবে ওয়্যারলেস AndroidTV গেমপ্যাড লঞ্চ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here