ফের নতুন সমস্যার সম্মুখীন কাশ্মীরিবাসীরা। এবার তারা অভিযোগ জানিয়েছেন যে তারা অজ্ঞাতকারণ বসত হোয়াটসঅ্যাপ থেকে রিমুভ হয়ে যাচ্ছেন। প্রসঙ্গত গত চার মাস ধরে ইন্টারনেট ছাড়াই জীবনযাপন করছেন কাশ্মীরবাসীরা। এরমধ্যেই এনডিটিভির একটি রিপোর্ট অনুযায়ী অনেকেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ধীরে ধীরে কাশ্মীরবাসীরা হোয়াটসঅ্যাপ থেকে অপসারিত হচ্ছে । এব্যাপারে হোয়াটসঅ্যাপের কাছে জানতে চাইলে তারা জানিয়েছে, অনেকদিন ধরে এক্টিভ না থাকার কারণে ওই অ্যাকাউন্টগুলো বন্ধ হয়ে গেছে।
প্রসঙ্গত হোয়াটসঅ্যাপের নিয়ম অনুসারে কোনো ব্যবহারকারী যদি অ্যাকাউন্ট ডিএক্টিভ করার ৩০ দিনের মধ্যে ডেটা ব্যাক আপ না করতে পারে তাহলে তার অ্যাকাউন্ট পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে। এক্ষেত্রেও এমনটা হয়েছে বলে মনে করছে হোয়াটসঅ্যাপ।
কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় অনেকে অভিযোগ যাচ্ছিলেন যে, তারা কোনো কারণ ছাড়াই গড়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে কাশ্মীরি কন্টাক্ট লিভ হতে দেখছেন। যেহেতু সেখানে ইন্টারনেট কানেকশন ই এখন উপলব্ধ নেই, তাহলে কিভাবে এটা সম্ভব হচ্ছে তা তারা বুঝে উঠতে পারছিলেন না।


এব্যাপারে Soprich নামে একজন টুইট করেছেন, হঠাৎ আমার কন্টাক্ট লিস্টে থাকা কাশ্মীরি নম্বর হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে লিভ নিচ্ছে, এবং তাদের হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট ও বন্ধ হয়ে যাচ্ছে। মনে রাখার বিষয় যে গত ৪ মাস ধরে কাশ্মীরে ইন্টারনেট নেই। এগুলি কোন ধরণের ভয়াবহ পদক্ষেপ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here