নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি এইচএমডি গ্লোবাল গতকাল আরও একটি বাজেট ফোন লঞ্চ করলো। ইজিপ্ট এ আয়োজিত একটি ইভেন্টে কোম্পানি নোকিয়া ২.২ এর উত্তরসূরি Nokia 2.3 লঞ্চ করেছে। এই ফোনটি খুব শীঘ্রই ভারতে আসবে। কারণ নোকিয়ার ভারতীয় অফিসিয়াল সাইটে এই ফোনটিকে দাম সহ দেখা যাচ্ছে। নোকিয়া ২.৩ হলো অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক একটি অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ওয়াটারড্রপ ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা, AI ফিচার দেওয়া হয়েছে। Nokia 2.3 ফোনটি Redmi 8A ও Realme C2 কে টেক্কা দেবে।
Nokia 2.3 দাম :
নোকিয়া ২.৩ এর ইজিপ্টে দাম ১০৯ ইউরো ( প্রায় ৮,৬০০ টাকা ) । যদিও ভারতে এই ফোনটি ৫,৯৯৯ টাকায় পাওয়া যাবে। এই দাম ফোনটির ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ফোনটি গ্রীন, স্যান্ড ও চারকোল কালারে পাওয়া যাবে। মনে করিয়ে দিই ভারতে নোকিয়া ২.২ এর দাম ছিল ৬,৯৯৯ টাকা।
ডিসপ্লে ও ব্যাটারি :
নোকিয়া ২.৩ ফোনে ৬.২ ইঞ্চি ইন সেল ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন এইচডি প্লাস এবং আসপেক্ট রেশিও ১৯:৯। ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সহ এসেছে। কোম্পানির দাবি একবার ফুল চার্জ করলে ২ দিন ব্যাটারির ব্যাকআপ পাওয়া যাবে।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
নোকিয়া ২.৩ ফোনে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনে আপনি পাবেন ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ।
ক্যামেরা :
নোকিয়া ২.৩ ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পিছনের ক্যামেরায় AI ফিচার সহ LED ফ্ল্যাশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here