মায়ের ক্যান্সার চিকিৎসার জন্য জমানো টাকা যে এভাবে খোয়াবেন তা কল্পনাও করতে পারেন নি বেঙ্গালুরুর এন. ভি শেখ । গত পয়লা ডিসেম্বর সে একটি অ্যাপের মাধ্যমে জোম্যাটো থেকে পিজ্জা অর্ডার করেছিলেন। কিন্তু প্রায় এক ঘন্টা হয়ে গেলেও খাবার আসছেনা দেখে সে গুগল থেকে জোম্যাটোর কাস্টমার কেয়ার নম্বর সংগ্রহ করে ফোন করে‌।
এরপর ফোনের অন্য প্রান্তে থাকা ব্যক্তিটি তাকে জানায় যে, খাবার ডেলিভারি করা তাদের পক্ষে এই মুহূর্তে সম্ভব হচ্ছে না, সে কারনে তারা টাকা রিফান্ড করবে। এরপর সে শেখকে একটি লিংক পাঠায়,রিফান্ডের অনুরোধ করার জন্য। ওই লিংকে ক্লিক করার পর শেখের ফোনের অ্যাক্সেস পেয়ে যায় জালিয়াতরা এবং ৯৫,০০০ টাকা ট্রান্সফার করে নেয়।
শেখ এরপর মাদিয়ালা থানায় ঘটনার বিবরণ দিয়ে অভিযোগ জানায়। মদিয়ালা থানার পুলিশ জানিয়েছে, শেখ জোম্যাটোর নম্বর মনে করে একটি ভুয়ো নম্বরে কল করেছিল। জালিয়াতরা লিংক পাঠিয়ে ফোন হ্যাক করে এবং ব্যাঙ্কের অ্যাক্সেস পেয়ে যায় । এরপর ৯৫,০০০ টাকা তার অ্যাকাউন্ট থেকে ট্রান্সফার করা হয়।
এদিকে জোম্যাটো জানিয়েছে, কলের মাধ্যমে তাদের কোন কাস্টমার কেয়ার পরিষেবা নেই। তারা গ্রাহকদের চ্যাট ও ইমেলের মাধ্যমে সাপোর্ট দিয়ে থাকে। গ্রাহকদের এভাবে ফোনে কোন লিংক আসলে ক্লিক করা উচিত নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here