গত কয়েকমাসে টেলিকম ইন্ডাস্ট্রিতে আমরা ব্যাপক পরিবর্তন দেখেছি। সমস্ত কোম্পানি তাদের ট্যারিফ বাড়িয়েছে। ভোডাফোন, এয়ারটেল প্রায় ৪২ শতাংশ অতিরিক্ত দামে প্ল্যান নিয়ে এসেছে। এমনকি জিওর ও প্ল্যানের দাম বেড়েছে ৪০ শতাংশ। তবে স্বস্তির খবর এই যে, গতকাল এয়ারটেল এবং ভোডাফোন তাদের আনলিমিটেড প্ল্যানে অন্য নেটওয়ার্কে কল করার জন্য যে FUP লিমিট এনেছিল, তা তারা আজ সরিয়ে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড করে দিয়েছে। যদিও জিও গ্রাহকদের এখনো অন্য নেটওয়ার্কে কল করার জন্য আইইউসি প্যাক ভরতে হবে। এতো গেলো ভয়েস কলের কথা। তবে যারা বেশি ডেটা ব্যবহার করেন তাদের জন্য কোম্পানি কি প্ল্যান রেখেছে, আসুন জানি। এই পোস্টে আমরা জিও, এয়ারটেল ও ভোডাফোনের রোজ ২ জিবি ডেটা প্ল্যানের বিষয়ে কথা বলবো।
জিও : 
রিলায়েন্স জিও প্রতিদিন ২ জিবি ডেটার সাথে তিনটি প্ল্যান এনেছে। এই প্ল্যানগুলো হলো ২৪৯ টাকা, ৪৪৪ টাকা এবং ৫৯৯ টাকা। ২৪৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে রোজ ২ জিবি ডেটা দেওয়া হবে। এরসাথে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ১,০০০ মিনিট পাওয়া যাবে। ৪৪৪ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। ডেটা ছাড়াও এই প্ল্যানে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ২,০০০ মিনিট পাওয়া যাবে। আবার ৫৯৯ টাকায় রোজ ২ জিবি ডেটা ছাড়াও গ্রাহকরা জিও থেকে জিও আনলিমিটেড কল করতে পারবে। তবে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ৩,০০০ মিনিট পাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন।
ভোডাফোন :
ভোডাফোন ২ জিবি প্রতিদিন ডেটার সাথে দুটি প্ল্যান এনেছে। এই প্ল্যান দুটির মূল্য ২৯৯ টাকা ও ৬৯৯ টাকা। এই প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে। আবার ৬৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এখানেও রোজ ২ জিবি ডেটার সাথে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কল অফার করা হচ্ছে।
এয়ারটেল :
জিওর মতো এয়ারটেলও রোজ ২ জিবি ডেটার সাথে তিনটি প্ল্যান এনেছে। এই তিনটি প্ল্যান হলো ২৯৮ টাকা, ৪৪৯ টাকা এবং ৬৯৮ টাকা। এই তিনটি প্ল্যানের ভ্যালিডিটি যথাক্রমে ২৮ দিন, ৫৬ দিন ও ৮৪ দিন। এখানেও গ্রাহকরা ২ জিবি ডেটা ছাড়া ও সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কল করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here