দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং (Samsung) ২০২০ তে নতুন দুটি ফ্ল্যাগশিপ ফোন আনছে। এই দুটি ফোন হলো Samsung S11 এবং Galaxy Fold 2020। রিপোর্ট অনুযায়ী এই দুই ফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর থাকবে। এরসাথে এই দুই ফোন 5X অপটিক্যাল জুমের সাথে আসবে। এই রিপোর্ট ব্লুমবার্গ থেকে প্রকাশ করা হয়েছে।
ফেব্রুয়ারিতে হতে পারে লঞ্চ : 
রিপোর্টে দাবি করা হয়েছে গ্যালাক্সি ফোল্ড ২০২০ ফোনে ১০৮ মেগাপিক্সেল ISOCELL BRIGHT HMX স্যামসাং সেন্সর ব্যবহার করা হবে। দুটো ফোনের প্রাইমারি সেন্সর ৫এক্স অপটিক্যাল জুমের সাথে আসবে। গ্যালাক্সি এস১১ ফোনে আরও দুটি সেন্সর থাকবে। যার একটি হলো আলট্রাওয়াইড এঙ্গেল লেন্স এবং অন্যটি হলো টাইম অফ ফ্লাইট সেন্সর। স্যামসাং এই দুটি ফোনকে আগামী বছরের ফেব্রুয়ারিতে লঞ্চ করবে।
প্রসেসর ও ক্যামেরা :
রিপোর্ট অনুযায়ী, এক্সিনস ৯৯০ প্রসেসরের সাথে সারা বিশ্ব লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এস১১। তবে কেবল আমেরিকার জন্য এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে। ফোনটি ৩০এফপিএস এ ৮কে ভিডিও রেকর্ড করতে পারবে। এছাড়াও এই ফোনে ১০৮ মেগাপিক্সেল রেজুলেশনের ফটো ক্যাপচার হবে। এতে বিভিন্ন ক্যামেরা মোড দেওয়া হবে – ভিউ মোড, সিঙ্গেল টেক ফটো, নাইট হাইপারলেস প্রভৃতি।
ডিসপ্লে ও কানেক্টিভিটি :
আপাতত যা খবর সামনে এসেছে তাতে স্যামসাং গ্যালাক্সি এস১১ সিরিজে তিনটি ফোন থাকবে। যেগুলো হলো Galaxy S11e, Galaxy S11 এবং Galaxy S11+।  এই তিনটি ফোন যথাক্রমে ৬.২ ইঞ্চি, ৬.৪ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি ডিসপ্লের সাথে আসতে পারে। ফোনগুলোর ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ২০:৯। ইভান ব্লাস জানিয়েছে, তিনটি ফোনেই কার্ভাড এজ ডিসপ্লে দেখতে পাবো। কানেক্টিভিটির কথা বললে Galaxy S11e, Galaxy S11 ফোন দুটি 5G এবং LTE সাপোর্টের সাথে আসবে। তবে Galaxy S11+ ফোনে কেবল 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। স্যামসাং গ্যালাক্সি এস১১ সিরিজ আগামী বছরে লঞ্চ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here