Apple বিশ্বের প্রথম স্মার্টফোন কোম্পানি যারা তাদের ডিভাইস থেকে ৩.৫এমএম অডিও জ্যাক পুরোপুরি সরিয়ে দিয়েছিলো। এবার আরও একটি বড়সড় পরিবর্তন দেখা যেতে পারে পরবর্তী আইফোনে। রিপোর্ট অনুসারে, কোম্পানি ২০২১ সালের ডিভাইসে কোনো পোর্ট ই ব্যবহার করবে না। এর অর্থ ২০২১ এর iPhone ব্যবহারকারীকে পুরোপুরি ওয়্যারলেস ডিভাইসের অনুভব দেবে। ফোনের কোনো পাশে কোনো কানেক্টর দেখা যাবে না।
MacRumors এর রিপোর্ট অনুযায়ী, জনপ্রিয় অ্যানালিস্ট Ming-Chi Kuo জানিয়েছেন Apple ২০২১ সালে লঞ্চ হওয়া আইফোনকে ভিন্ন লুকে সামনে আনতে চলেছে। এই ফোনে কোনো ফিজিক্যাল পোর্ট দেওয়া হবে না। এবার আপনি চিন্তিত হতে পারেন, তাহলে কিভাবে ফোন চার্জ দেওয়া হবে? অনুমান করা হচ্ছে কোম্পানি ওয়্যারলেস এয়ার বাডস এর মতো এই ফোনের জন্য ওয়্যারলেস চার্জার নিয়ে আসবে।
আপনাকে জানিয়ে রাখি Apple ২০১৬ সালে আইফোন ৭ থেকে ফোনে হেডফোন জ্যাক সরিয়ে দিয়েছিলো। এবার যদি কোম্পানি বিনা পোর্টে কোনো স্মার্টফোন নিয়ে আসতে পারে, তাহলে প্রযুক্তিযে আরও কয়েকধাপ এগোবো তাতে সন্দেহ নেই। যদিও নতুন এই ভাবনা ব্যবহারকারীদের কতটা পছন্দের হবে তা সময় বলবে, তবে এই মুহূর্তে পুরো ব্যাপারটা ভেবেও একটা কৌতূহল কাজ করছে।
বিনা পোর্টের ফোন ছাড়াও Ming-Chi Kuo আগামী বছরে লঞ্চ হতে চলা সস্তা আইফোন, iPhone SE 2 সম্পর্কেও কয়েকটি তথ্য দিয়েছেন। যেখানে তিনি বলেছেন  iPhone SE 2 ফোনটি ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে। এই ফোনটির ডিজাইন অনেকটাই আইফোন ৮ এর মতো হবে। এছাড়াও এই ফোনে আগের তুলনায় বড়ো ডিসপ্লে থাকবে। আগে যেখানে আইফোনে ৪ ইঞ্চির ডিসপ্লে আমরা দেখতে পেতাম সেখানে আইফোন এসই ২ ৫.৫ বা ৬.১ ইঞ্চি ডিসপ্লের সাথে আসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here