ভারতের জনপ্রিয় স্মর্টফোন কোম্পানি, রিয়েলমি আগামী ১৭ ডিসেম্বর ভারতে Realme XT 730G লঞ্চ করতে চলেছে। এই ফোনটি চীনে Realme X2 নামে লঞ্চ হয়েছিল। এরসাথে কোম্পানি ভারতে ওইদিন Realme Buds ও আনতে পারে। তবে নতুন যে রিপোর্ট আমাদের কাছে এসেছে তাতে কোম্পানি ১৭ ডিসেম্বর রিয়েলমি ৫ সিরিজের নতুন একটি ফোন ও লঞ্চ করতে পারে। যদিও কোম্পানির তরফে এই ফোন লঞ্চের বিষয়ে কিছু জানানো হয়নি।
তবে Realme 5i নামে এই ফোনটিকে সার্টিফিকেশন ওয়েবসাইট Wi-Fi Alliance এ দেখা গেছে। যেখানে ফোনটির মডেল নম্বর RMX2030। এর আগে এই ফোনটিকে থাইল্যাণ্ডর সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গিয়েছিলো। সাথে ভারতীয় সার্টিফিকেশন ওয়েবসাইট BIS এও ফোনটিকে স্পট করা হয়েছে।
এতগুলো ওয়েবসাইটে দেখা যাওয়ায় মনে করা হচ্ছে রিয়েলমি ৫আই ফোনটিকে ওইদিন লঞ্চ করা হবে। সার্টিফিকেশন ওয়েবসাইট অনুযায়ী, এই ফোনটি Android 9 Pie ভিত্তিক ColorOS6 অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়াও এই ফোন সম্পর্কে আর কোনো তথ্য আসেনি। এরআগে কোম্পানি রিয়েলমি ৩ আনার পর রিয়েলমি ৩আই ও লঞ্চ করেছিল। যে ফোনটির দাম রিয়েলমি ৩ এর থেকে কমে এসেছিলো।
realme 5i spotted on certification website
প্রসঙ্গত কোম্পানি রিয়েলমি ৫ সিরিজে আপাতত তিনটি ফোন লঞ্চ করেছে। এই ফোনগুলো হলো Realme 5, Realme 5 Pro এবং Realme 5s। এই সিরিজে কোম্পানি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ ব্যবহার করেছিল। যদিও রিয়েলমি ৫আই ফোনে কোয়াড ক্যামেরা দেওয়া হবে কিনা জানা যায়নি। তবে ফোনটি ৮,০০০ টাকার কমে লঞ্চ হতে পারে বলে আমাদের ধারণা।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here