অবশেষে চীনা স্মার্টফোন কোম্পানি Vivo তাদের আগামী ফ্ল্যাগশিপ ফোন Vivo X30 এর অফিসিয়াল লঞ্চ ডেট জানিয়ে দিলো। এই স্মার্টফোনকে আগামী ১৬ ডিসেম্বরে লঞ্চ করা হবে। এরসাথে কোম্পানি ভিভো এক্স৩০ প্রো ও লঞ্চ করতে পারে। রিপোর্ট অনুযায়ী, এই ফোনে 5G সাপোর্ট দেখা যেতে পারে। এই ফোনের প্রধান ফিচার হবে ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এছাড়াও ফোনটি ৮ জিবি র‌্যামের সাথে আসবে।
গতকাল কোম্পানি চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে এই ফোনের লঞ্চ ডেট জানায়। যদিও ১৬ তারিখ Vivo X30 কেবল চীনেই লঞ্চ হবে। গ্লোবালি এই ফোনটিকে কবে লঞ্চ হবে তা এখনো কোম্পানি জানায়নি। প্রসঙ্গত ভিভো এক্স৩০ কে কিছুদিন আগে গিকবেঞ্চ সাইটে Vivo V1938CT মডেল নম্বরে দেখা যায়। সেখানে জানানো হয়েছিল এই ফোনটি Android 9 Pie ভিত্তিক JoviOS এর সাথে আসবে। এছাড়াও ১.৭৯ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ও ৮ জিবি র‌্যাম দেওয়া হবে।
আপাতত যা খবর সামনে এসেছে তাতে Vivo X30 ফোনে পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হতে পারে। এই লেন্স Huawei P30 Pro এবং Oppo Reno 10X Zoom সহ বেশকিছু ফোনে দেখা গেছে। পেরিস্কোপ ক্যামেরায় ৬০এক্স জুম সাপোর্ট করে। এছাড়াও ভিভো এক্স৩০ ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। এতে ৬০এক্স জুমের সাথে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে।
অন্যান্য ফিচারের কথা বললে ভিভো এক্স৩০ ফোনে ৯০হার্জ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও থাকবে এক্সিনস ৯৮০ ৫জি চিপসেট প্রসেসর। এই ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা,  ১৩ মেগাপিক্সেল তৃতীয় ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর থাকবে। সেলফির জন্য এই ফোনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং এর সাথে এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here