জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা কোম্পানি অ্যাপল ২০১৭ সালে iPhone 8 এর পরে সোজা iPhone X লঞ্চ করেছিল। যদিও গ্রাহকরা এতদিনও জানতে পারেনি কেন কোম্পানি নিয়ম মেনে আইফোন ৯ নিয়ে আসলো না। তবে সম্প্রতি আসা একটি রিপোর্টে দাবি করা হয়েছে গ্রাহকদের কৌতূহল মিটিয়ে ২০২০ তেই কোম্পানি লঞ্চ করতে চলেছে iPhone 9 । শুধু তাই নয়, অ্যাপল আইফোন ৯ হবে এখনো পর্যন্ত লঞ্চ হওয়া সবচেয়ে সস্তা আইফোন। এর আগে এই ফোনটি iPhone SE2 নাম হবে বলে জানা গিয়েছিলো।
macotakara এর এই রিপোর্ট অনুযায়ী, আইফোন ৯ এর ডিজাইন অনেকটাই আইফোন ৮ এর মতোই হবে। তবে এর ইন্টারনাল ডিজাইন আইফোন ১১ সিরিজ থেজে প্রভাবিত হবে। এই ডিজাইনের কারণেই কোম্পানি ফোনটির নাম বদলে iPhone 9 রাখার সিদ্ধান্ত নিয়েছে।
iPhone 9 সম্ভাব্য ফিচার :
রিপোর্ট অনুসারে, iPhone 9 ফোনটি ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে। এই ফোনটির ডিজাইন অনেকটাই আইফোন ৮ এর মতো হবে। এছাড়াও এই ফোনে আগের তুলনায় বড়ো ডিসপ্লে থাকবে। আগে যেখানে আইফোনে ৮ এ ৪ ইঞ্চির ডিসপ্লে আমরা দেখতে পেতাম সেখানে আইফোন ৯ ৫.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে আসতে পারে।
মনে করা হচ্ছে এই ফোনে ৩ জিবি র‍্যাম এবং লেটেস্ট প্রসেসর A13 বায়োনিক চিপসেট দেওয়া হবে। আপনাকে জানিয়ে রাখি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দ্রুত প্রসেসর হলো এ১৩ বায়োনিক, যা আইফোন ১১ সিরিজে ব্যবহার করা হয়েছে। আইফোন ৯ ফোনে ৩.৫ এমএম হেডফোন জ্যাক থাকবে না।
iPhone 9 সম্ভাব্য দাম :
macotakara এর রিপোর্টে আরো বলা হয়েছে iPhone 9 কে আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ করা হবে। ফোনটির দাম হবে ৩৯৯ ডলার ( প্রায় ২৮,০০০ টাকা )।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here