গ্রাহক ধরতে রীতিমতো কোমর বেঁধে ময়দানে নেমে পড়লো সরকারি টেলিকম কোম্পানি BSNL । দেশের তিন বৃহত্তম টেলিকম কোম্পানি যখন তাদের গ্রাহকদের খরচ প্রায় ৪২ শতাংশ বাড়িয়ে দিয়েছে, সেখানে নতুন জীবন পাওয়া সরকারি টেলিকম কোম্পানিটি সস্তায় সমস্ত প্ল্যান উপলব্ধ করছে। যদিও এর আগে বিএসএনএল জানিয়েছিল তারাও ডিসেম্বর থেকে প্ল্যানের দাম বাড়াবে। তবে আপাতত সে পথে না হেঁটে কোম্পানি তাদের বর্তমান প্লানগুলোতে আরও বেশি সুবিধা দিতে শুরু করেছে। এরফলে জিও, এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া অনেক পিছিয়ে পড়েছে বিএসএনএল এর থেকে।
কেন এগিয়ে বিএসএনএল :
বিএসএনএল এখন ১৫৩ টাকায় আনলিমিটেড কল সহ প্রতিদিন ১.৫ জিবি ডেটা অফার করছে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। যদিও এই একই সুবিধা পেতে জিও গ্রাহকদের খরচ করতে হবে ১৯৯ টাকা (অন্য নেটওয়ার্কে ১,০০০ মিনিট) এবং এয়ারটেল গ্রাহকদের খরচ করতে হবে ২৪৮ টাকা।


আবার ২৮ দিনের ভ্যালিডিটি সহ বিএসএনএল ১৮৬ টাকায় আনলিমিটেড কল ও রোজ ৩ জিবি ডেটা অফার করছে। তবে জিও অন্য নেটওয়ার্কে ১,০০০ মিনিট কল ও রোজ ২ জিবি ডেটা দিচ্ছে ২৪৯ টাকায় এবং এয়ারটেল ২৯৮ টাকায় আনলিমিটেড কল ও রোজ ২ জিবি ডেটা দিচ্ছে।


৯০ দিনের প্ল্যানেও বিএসএনএল গ্রাহকরা সস্তায় অধিক সুবিধা পাবে। ৪৮৫ টাকায় বিএসএনএল গ্রাহকরা রোজ ১.৫ জিবি ডেটা ও আনলিমিটেড কল উপভোগ করে। সেখানে জিও ৫৫৫ টাকায় দিচ্ছে জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ৩,০০০ মিনিট এবং রোজ ১.৫ জিবি ডেটা। এয়ারটেলের ৮৪ দিনের প্ল্যানের মূল্য ৫৯৮ টাকা। এখানে রোজ ১.৫ জিবি ডেটা সহ আনলিমিটেড কলের সুবিধা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here