আমরা জানি ভারতীয় মার্কেটে Xiaomi একটি জনপ্রিয় ব্র্যান্ড। কোম্পানির ভারতবর্ষে স্মার্টফোনের পাশাপাশি এয়ারফোন, স্মার্ট টিভি, স্মার্ট বাল্বের মতো অনেকগুলি ডিভাইস নিয়ে এসেছে। শাওমি তাদের বেশিরভাগ প্রোডাক্ট অনলাইন বিক্রি করে। তবে গত কয়েক বছরে কোম্পানি অফলাইনেও প্রোডাক্ট বিক্রি করতে শুরু করেছে। আর এরপরেই বাজারে শাওমির কিছু নকল প্রোডাক্ট ছড়িয়ে পড়েছে। সম্প্রতি দিল্লি পুলিশের দল ও শাওমির প্রতিনিধিরা স্থানীয় গাফফার মার্কেটের কয়েকটি দোকানে অভিযান চালিয়েছিল। এরপর সেখান থেকে ২,০০০ এর বেশি শাওমির ডুপ্লিকেট প্রোডাক্ট পাওয়া যায়, যার মূল্য প্রায় ১৩ লক্ষ টাকা।
এই প্রোডাক্টগুলির মধ্যে রয়েছে এমআই পাওয়ারব্যাঙ্ক, এমআই নেকব্যান্ডস, এমআই ট্র্যাভেল অ্যাডাপ্টার উইথ ক্যাবল, এমআই ইয়ারফোন বেসিক উইথ মাইক, এমআই ওয়্যারলেস হেডসেটস, রেডমি এয়ারডটস, এমআই টু-ইন -১ ইউএসবি কেবল। আজ আমরা এই পোস্টে আপনাদেরকে শাওমি প্রোডাক্ট কেনার আগে ৬ টি বিষয়ে লক্ষ্য রাখার কথা বলবো, যেগুলো মাথায় রাখলে আপনি ঠকবেন না।
শাওমি প্রোডাক্ট কেনার আগে খেয়াল রাখুন এই ৬ বিষয় : 
কোনও প্রোডাক্ট অনলাইন ও অফলাইনে কেনার পর প্রোডাক্টের সিকিউরিটি কোড কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অবশ্যই পরীক্ষা করে দেখুন।
আপনি যেকোনো মাধ্যম থেকে প্রোডাক্ট কেনার সময় রিটেল বক্সের কোয়ালিটি ও প্যাকেজিং দেখে নেবেন।
কোনো প্রোডাক্ট কেনার সময় অরিজিনাল কোম্পানির লোগো দেখে নেবেন।
কোম্পানির অরিজিনাল ফিটনেস ব্যান্ড এবং ওয়ারবেলস কোম্পানির অ্যাপের সাথে কমপ্যাটিবল হবে।
কোম্পানির যেকোনো প্রোডাক্টে ব্যাটারির গায়ে Li-Poly ব্যাটারি অরিজিনাল সাইন থাকে। কিন্তু কোনো ব্যাটারির গায়ে Li-ion লেখা থাকলে সেটি কোম্পানি অরিজিনাল প্রোডাক্ট নয়।
নকল USB কেবল দেখতে হালকা ও সহজেই ছিঁড়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here