গতমাসেই Apple ভারতে ১৬ ইঞ্চি ডিসপ্লের সাথে MacBook Pro লঞ্চ করেছিল। এটি ফোর্স টাচ ট্রাকপ্যাড, টাচ আইডি সেন্সর এবং উন্নত কিবোর্ডের সাথে এসেছে। এছাড়াও Apple MacBook Pro তে আপনি পাবেন Dolby Atmos অডিও এনহ্যাঞ্চমেন্ট এবং ৬ স্টেরিও সিস্টেম। ভারতে প্রথমবারের জন্য আজ থেকে এর সেল শুরু হচ্ছে, যেখানে গ্রাহকরা আকর্ষণীয় অফার পাবে।
Apple MacBook Pro দাম :
ভারতে MacBook Pro এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ১৯৯,৯৯০ টাকা। তবে এই সেলে যারা কিনবে তারা ১০,০০০ টাকা ডিসকাউন্ট পাবে। অর্থাৎ নতুন দাম হবে ১৮৯,৯৯০ টাকা। এই দাম ১৬ জিবি র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং Core i7 CPU এর। এছাড়াও Core i9 মডেলের দাম ২২৯,৯৯০ টাকা। যেখানে ১৬ জিবি র‌্যাম ও ১টিবি হার্ড ডিস্ক পাওয়া যাবে।
Apple MacBook Pro স্পেসিফিকেশন, ফিচার :
আগেই বলেছি MacBook Pro ১৬ ইঞ্চি রেটিনা ডিসপ্লের সাথে এসেছে। যার রেজুলেশন ৩০৭২ × ১৯২০ পিক্সেল। এতে Dolby Atmos অডিও এনহ্যাঞ্চমেন্ট এবং ৬ স্টেরিও সিস্টেম দেওয়া হয়েছে। এই ল্যাপটপে 96W USB Type-C চার্জার রয়েছে। এই ল্যাপটপটি ১১ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে।
এছাড়াও এটি এসেছে ৪ ঠান্ডারবোল্ট ৩ পোর্ট ( ইউএসবি টাইপ সি ) এবং হেডফোন জ্যাকের সাথে। আবার এতে টাচ বার, টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট, ফোর্স টাচ ট্রাকপ্যাড পাবেন। কানেক্টিভিটির কথা বললে ম্যাকবুক প্রো তে আছে ব্লুটুথ ৫.০ ও ওয়াই-ফাই ৮০২.১১এসি।
এর প্রাথমিক ভ্যারিয়েন্টটি নবম জেনেরেশন Intel Core i7 প্রসেসর, ১৬ জিবি র‌্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি জিডিডিআর৬ মেমোরি  এর সাথে AMD Radeon Pro 5300M সাথে এসেছে। আবার প্রিমিয়াম ভ্যারিয়েন্টটিতে পাবেন নবম জেনেরেশন Intel Core i9 প্রসেসর, ১৬ জিবি র‌্যাম, ১ টিবি এসএসডি হার্ড ডিস্ক, এবং ৪ জিবি জিডিডিআর৬ মেমোরি এর সাথে AMD Radeon Pro 5300M।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here