গতবছর ভারতে লঞ্চ হওয়া Nokia 7.1 এর জন্য অ্যান্ড্রয়েড ১০ আপডেট নিয়ে আসলো কোম্পানি। কোম্পানি তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল, Nokia Mobile India থেকে এই আপডেটের বিষয়ে জানিয়েছে। নতুন আপডেট চলে আসায় এখন থেকে Nokia 7.1 ফোনে ওয়াইড ডার্ক মোডের সাপোর্ট মিলবে। আমরা জানি ডার্ক মোড হলো এমন একটি জনপ্রিয় ফিচার, যেটিকে বহুদিন ধরে ব্যাবহারকারীরা তাদের ফোনে চেয়ে আসছে। ডার্ক মোড ছাড়াও স্মার্ট রিপ্লাই এর মতো আকর্ষণীয় ফিচার পাওয়া যাবে।


আপনাকে জানিয়ে রাখি নতুন এই অপারেটিং সিস্টেম অন্যান্য Android OS এর থেকে অনেক বেশি সুরক্ষিত। এই ওএস এ ব্যবহারকারী ইচ্ছা করলেই কোনো অ্যাপকে ব্যাকগ্রাউন্ডে না কাজ করতে দিতে পারে। ফলে ওই অ্যাপ আর ব্যাকগ্রউন্ডে লোকেশন এনাবেল করতে পারবে না। আবার Android 10 তে জেসচার নেভিগেশন কে মনের মতো সেট করতে পারবে ব্যবহারকারীরা। নোকিয়ার এই ফোনে আপডেট ডাউনলোড করার জন্য ব্যবহারকারীদের ফোনের সেটিং অপশনে যেতে হবে। এরপর চেক ফর আপডেটে ক্লিক করতে হবে। এখানে ট্যাপ করার পরে Android 10 ডাউনলোড অপশন দেখা যাবে।
Nokia 7.1 ফিচার 
অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা নোকিয়া ৭.১ ফোনে ২.৫ ডি কার্ভাড গ্লাস এবং কর্নিং গরিলা গ্লাস ৩ সুরক্ষার সাথে একটি ৫.৮৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯: ৯ এবং পিক্সেল রেজল্যুশন ১০৮০ × ২২৮০। এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮০ শতাংশ। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। নোকিয়া ৭.১ দুটি স্টোরেজ বিকল্পের সাথে এসেছে- ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ৪০০ জিবি পর্যন্ত বাড়ানো যায়।
ফটোগ্রাফির জন্য এই ফোনে পিছনে এফ / ১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ / ২.৪ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর রয়েছে। সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনের ক্যামেরা ডুয়াল ফ্ল্যাশ এবং কার্ল জিস অপটিক্স প্রযুক্তির সাথে এসেছে।এছাড়াও ৩০৬০ mAh ব্যাটারির সাথে হাইব্রিড সিম স্লটও দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here