নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা কোম্পানি এইচএমডি গ্লোবাল তাদের C সিরিজের ফোন ফেরত আনলো। কোম্পানি আজ অ্যান্ড্রয়েড ৯ গো এর সাথে Nokia C1 লঞ্চ করেছে। এই ফোনের স্পেসিফিকেশন যদিও নোকিয়া ১ প্লাস এর থেকে খুব একটা আলাদা নয়। তবে নোকিয়া সি১ যে লো বাজেট স্মার্টফোন প্রেমীদের মন জয় করবে তাতে সন্দেহ নেই। আপাতত Nokia C1 কেনিয়া, নাইজেরিয়া সহ বেশকিছু দেশে পাওয়া যাবে।
Nokia C1 দাম ও ফিচার :
এইচএমডি গ্লোবাল এখনো এই ফোনের দাম ঘোষণা করেনি। তবে কেনিয়ার ওয়েবসাইটে নোকিয়া সি১ লিস্টিং হয়েছে KES ৬,০০০ ( প্রায় ৪,২০০ টাকা ) । ভারতে এই ফোন কবে আসবে তা এখনো জানা যায়নি। তবে ভারতে এলে এই ফোন যে রেডমি গো এর বড়ো প্রতিদ্বন্দ্বী হবে তাতে সন্দেহ নেই। আসুন জেনে নিই এই ফোনের স্পেসিফিকেশন।
নোকিয়া সি১ ফোনে ৫.৪৫ ইঞ্চি ডিসপ্লে রয়েছে, যার রেজুলেশন ৯৬০ x ৪৮০ পিক্সেল। এই ফোনে কোম্পানি IPS প্যানেল ব্যবহার করেছে। এর অর্থ অন্যান্য লো বাজেট ফোনে যে TFT প্যানেল দেওয়া হয়, তার থেকে এই ডিসপ্লে ভালো। এছাড়াও যাতে ডিসপ্লের উপর স্ক্র্যাচ না পড়ে সেইজন্য শক্ত গ্লাস ও ব্যবহার করা হয়েছে। এই ফোনে ১.৩হার্টজ ক্লক স্পিডের সাথে কোয়াড কোর প্রসেসর রয়েছে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে পাবেন ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
Nokia C1 ফোনে সিঙ্গেল ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। রিয়ার ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ ও দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে এলইডি ফ্ল্যাশের সাথে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডুয়েল সিমের এই ফোনে ২,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আবার কানেক্টিভিটর কথা বললে এই ফোনে ওয়াই-ফাই ৪ সাপোর্ট করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here