হোয়াটসঅ্যাপ হল বিশ্বজুড়ে সর্বোচ্চ ব্যবহৃত মেসেজিং অ্যাপ, যাদের এই মুহূর্তে ভারতীয় ইউজারের সংখ্যা ৪০০ মিলিয়ন। সাধারণ ইন্টারফেস ও নিত্য নতুন ফিচারের জন্য হোয়াটসঅ্যাপের এত জনপ্রিয়তা । টেক্সট ম্যাসেজ ছাড়াও এই অ্যাপের আকর্ষণীয় দুটি ফিচার হল ভিডিও বা ভয়েস চ্যাটের মাধ্যমে পরিবার বা বন্ধুদের সাথে কথোপকথন। ফেসবুক মালিকানাধীন এই অ্যাপটি প্রতি বছর কোন অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনে সাপোর্ট বন্ধ করা হবে তা জানিয়ে দেয়।
এবছর ও কোম্পানি একটি তালিকা সামনে নিয়ে এসেছে, যেখানে তারা জানিয়েছে কয়েক মিলিয়ন ফোনে তাদের সাপোর্ট খুব শিঘ্রই বন্ধ হবে। কোম্পানির সাপোর্ট পেজ অনুযায়ী, iOS 8 বা তার নিচের অপারেটিং সিস্টেমে চলা সমস্ত ফোনে ২০২০ সালের ফেব্রুয়ারির ১ তারিখ থেকে হোয়াটসঅ্যাপ চলবেনা। এদিকে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করবে সেই সমস্ত অ্যান্ড্রয়েড ফোন গুলোতেও যেগুলো ২.৩.৭ বা তার নিচের ভার্সনে চলে।
সাম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের বিটা ভার্সনে সম্প্রতি নতুন একটি ফিচার যুক্ত করেছে। এই ফিচারে হোয়াটসঅ্যাপ কল চলাকালীন ব্যবহারকারীরা কল ওয়েটিং নোটিফিকেশন পাবেন। যার ফলে ব্যবহারকারীরা আর কোনও কল মিস করবেন না। এতদিন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ কল চলাকালীন দ্বিতীয় কলটির কোনও নোটিফিকেশন পেতেন না। তবে এবার থেকে ব্যবহারকারীরা একটি কলে ব্যস্ত থাকার সময় যদি অন্য একটি কল চলে আসে তাহলে আগের কলটি কেটে দিতে পারে বা দ্বিতীয় কলটি রিসিভ করতে পারে।
আপডেট করুন হোয়াটসঅ্যাপ :
হোয়াটসঅ্যাপের কল ওয়েটিং ফিচারটি প্রথমে আইওএসের জন্য চালু করা হয়েছিল, তবে এখন এটি অ্যান্ড্রয়েডের জন্যও উপলব্ধ । এটি টেলিকম সার্ভিসের কল ওয়েটিং ফিচারের মতো কাজ করে। এই নতুন ফিচারটি পেতে ব্যবহারকারীদের গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপের লেটেস্ট বিটা ভার্সন ২.১৯.৩৫৫ আপডেট করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here