গত সেপ্টেম্বরে এইচএমডি গ্লোবাল IFA 2019 ইভেন্টে বেশ কয়েকটি ফোনের সাথে Nokia 2720 Flip ফোনকেও লঞ্চ করেছিল। ওই ইভেন্টে লঞ্চ হওয়া নোকিয়ার অন্যান্য ফোনগুলো ছিল Nokia 110(2019), Nokia 800 Tough, Nokia 6.2, এবং Nokia 7.2। লঞ্চ সেপ্টেম্বরে হলেও এখনো পর্যন্ত নোকিয়া ২৭২০ ফ্লিপ ফোনকে কোম্পানি গ্লোবাল মার্কেটে নিয়ে আসেনি। তবে সম্প্রতি এই ফোনটিকে চীনের সার্টিফিকেশন সাইট, TENAA তে দেখতে পাওয়ায়, মনে করা হচ্ছে নোকিয়া ২৭২০ ফ্লিপকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে কোম্পানি।
Nokia 2720 Flip ফিচার, স্পেসিফিকেশন :
নোকিয়া ২৭২০ ফ্লিপ ফোনটি জিও-র ফিচার ফোনের মতো KaiOS অপারেটিং সিস্টেমে চলে। এতে গুগলের বিভিন্ন অ্যাপ, যেমন – ইউটিউব, গুগল ম্যাপ, ফটোস প্রভৃতি প্রি-ইনস্টল আছে। এই ফোনের প্রধান ফিচার হলো ২.৮ ইঞ্চি TFT ডিসপ্লে । যার রেজুলেশন ২৪০ × ৩২০ পিক্সেল। আবার TFT ডিসপ্লেটি ১৬,০০০ রঙের সাথে এসেছে বলে কোম্পানি দাবি করেছে। এছাড়াও দ্বিতীয় ডিসপ্লেটির সাইজ ১.৩ ইঞ্চি। যার রেজুলেশন ২৪০ × ২৪০ পিক্সেল।
প্রসেসরের কথা বললে নোকিয়ার এই ফোনে পাবেন Qualcomm MSM8905 চিপসেট, যাকে সাধারণভাবে স্ন্যাপড্রাগন ২০৫ প্রসেসর হিসাবে আমরা জানি। এছাড়াও এতে আছে ৫১২ এমবি র‌্যাম ও ৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
Nokia 2720 Flip ফোনটি T9 কীবোর্ড ও ১,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এই ফোনে আপনি 4G, ওয়াই ফাই, ব্লুটুথ, হটস্পট প্রভৃতি কানেক্টিভিটি পাবেন। এছাড়াও এতে দেওয়া হয়েছে এফএম রেডিও, ৩.৩মম অডিও জ্যাক ও ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here