এ বছরের শুরুতেই শাওমি রেডমি তাদের কিলারশিপ স্মার্টফোন সিরিজ Redmi K20 লঞ্চ করেছিল। কোম্পানির দাবি অনুযায়ী, এই সিরিজ এক মাসের মধ্যে বিক্রি হয়েছিল এক মিলিয়ন, যার মধ্যে প্রথম সেলেই বিক্রি হয়েছিল দু’লক্ষ ইউনিট। এবার কোম্পানি নতুন একটি রিপোর্টে জানালো সারাবিশ্বে আপাতত রেডমি কে২০ সিরিজ ৪.৫ মিলিয়ন বিক্রি হয়েছে।
কোম্পানি কয়েকদিন আগে Redmi K30 লঞ্চ করার সময় এই রিপোর্ট প্রকাশ করে। রেডমি কে সিরিজ কে যে মানুষ ব্যাপক পছন্দ করছে তা জানাতে ভোলেনি কোম্পানি। ভারতে Redmi K20 এর দাম শুরু হয়েছে ২১,৯৯৯ টাকা (৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ) থেকে। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৩,৯৯৯ টাকা।
এদিকে Redmi K20 Pro এর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩০,৯৯৯ টাকা।
Redmi K20 Pro স্পেসিফিকেশন:
এই ফোনে ডুয়াল সিম সাপোর্টের সাথে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক MIUI 10 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। Redmi K20 Pro ফোনে ৬.৩৯ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। আবার গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৪০ ও পাওয়া যাবে।
Redmi K20 Pro ক্যামেরা :
ক্যামেরার কথা বললে Redmi K20 Pro ফোনে তিনটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল IMX586 সেন্সির, সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে এই ফোন লো লাইট ফোটোগ্রাফি ও 960fps এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরার কথা বললে এই ফোনে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড় ফটো নেওয়ার জন্য AI এর সাহায্য নেওয়া হয়েছে ।
Redmi K20 Pro ব্যাটারি ও কানেক্টিভিটি:
রেডমি কে২০ প্রো ফোনে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চারজিংএর জন্য এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here