প্রায় শেষ হতে চললো ২০১৯, আর এই সময় গুগল প্রতিবছরের ন্যায় এবছর ও কোন স্মার্টফোনগুলোকে সবচেয়ে বেশি গুগলে সার্চ করা হয়েছে তার তালিকা সামনে এনেছে। অবাক হওয়ার কিছু নেই যে এই লিস্টে শাওমি-র দুই থেকে তিনটি স্মার্টফোন আছে। এছাড়াও এই সার্চে জায়গা করে নিয়েছে রিয়েলমি, ভিভো ও স্যামসাংয়ের মতো ব্র্যান্ড। তবে প্রিমিয়াম হলেও আইফোন ১১ সম্পর্কেও জানতে আগ্রহ দেখিয়েছে অনেকে বলে জানিয়েছে এই রিপোর্ট। আসুন দেখে নিই ২০১৯ সালে কোন ১০ টি ফোন সম্পর্কে ভারতীয়রা সবচেয়ে বেশি গুগলের কাছে জানতে চেয়েছে।
২০১৯ এ সবচেয়ে বেশি গুগলে সার্চ হওয়া ফোন :
Redmi Note 7 Pro :
এই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল। এই ফোন ২.০ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। ফোনটি ৪ জিবি ও ৬ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৬৪ জিবি ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এই ফোনটির বর্তমান দাম ১০,৯৯৯ টাকা।
Samsung Galaxy M20 :
এই ফোনটি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছিল। এর ৩ জিবি + ৩২ জিবি ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯০ টাকা। আবার ৪ জিবি + ৬৪ জিবি ভ্যারিয়েন্ট ১১,৯৯০ টাকায় কেনা যাবে।
এই ফোনটি স্যামসাং গ্যালাক্সি এম ১০ এর উন্নত ভার্সন। ফোনটিকে ওয়াটারড্রপ নচ সহ ৬.৩ ইঞ্চি এইচডি প্লাস ইনফিনিটি ভি ডিসপ্লের সাথে লঞ্চ করা হয়েছে। এছাড়াও ভালো ব্যাটারি ব্যাকআপ দিতে এক্সিনাস ৭৯০৪ চিপসেটের সাথে ১.৮ এবং ১.৬ গিগাহার্টজ পারফরম্যান্স কোর্স দেওয়া হয়েছে।
Redmi Note 7 :
রেডমি নোট ৭ ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০ × ২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও ২.৫ডি কার্ভাড গ্লাস আছে। এই ফোন ২.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা।
Vivo S1 :

Redmi Note 8 Pro :

এছাড়াও গুগলের এই তালিকায় আছে Realme 5, iPhone 11, Realme 3 Pro, OnePlus 7 এবং Vivo Z1 Pro

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here