আমরা যদি এখন বলি Xiaomi একটি ফোল্ডিং ফোনের উপর কাজ করছে, তাহলে আপনি নিশ্চই অবাক হবেন না। কারণ ইতিমধ্যেই স্যামসাং, হুয়াওয়ে ও মটোরোলা তাদের ফোল্ডিং ফোন বাজারে নিয়ে এসেছে। এবার শাওমি ও এই কোম্পানিদের সাথে সামিল হতে চলেছে।  আজ্ঞে হ্যাঁ, কিছুদিন আগে সামনে আসা একটি পেটেন্ট অনুযায়ী, কোম্পানি এমন একটি ফোল্ডিং ফোনের উপর কাজ করছে যেটার কার্যকারিতা Moto Razr 2019 এর মতো । আজ নতুন একটি পেটেন্টেও দেখা গেছে শাওমির এই ফোল্ডিং ফোন ক্ল্যামশেল ডিজাইনের সাথে আসবে, যেমনটা আমরা মোটোরোলা রজর ২০১৯ এ দেখেছিলাম ।
Xiaomi ফোল্ডিং ফোন :
আগেই বলেছি পেটেন্ট দেখে জানা গেছে শাওমি ফোল্ডিং ফোনটি ক্ল্যামশেল ডিজাইনের সাথে আসবে। এর সাথে এই ফোনে পপ আপ সেলফি ক্যামেরা থাকবে। স্কেচ দেখে আরো জানা গেছে যে এই ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে আসবে, যার সাথে এলইডি ফ্ল্যাশ থাকবে।
এছাড়াও স্কেচ দেখে মনে হচ্ছে এই ফোনের পিছনে ছোট ডিসপ্লে দেওয়া হবে। ছোট এই ডিসপ্লে দ্বারা ফোনে আসা নোটিফিকেশন দেখতে পাবে ব্যবহারকারীরা। এছাড়াও এই ফোনে কোনো বেজেল থাকবে না বলে জানিয়েছে LetsGoDigital । যদি স্কেচও দেখে অনুমান করা যায়নি ডিসপ্লেগুলোর সাইজ কত হবে।
শাওমির এই পেটেন্ট ডব্লিউআইপিও ( ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিস ) এর ডাটাবেসে যুক্ত হয়েছে ৬ ডিসেম্বর,২০১৯ এ। যদিও এই মুহূর্তে বলা শক্ত ঠিক কবে কোম্পানি তাদের ফোল্ডিং ফোন বাজারে নিয়ে আসবে। এব্যাপারে শাওমি ও মুখ খোলেনি। তবে আমরা আশা করতে পারি ২০২০ এর মধ্যেই কোম্পানি এই ফোন বাজারে নিয়ে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here