আরও একবার ই-কমার্স সাইট দ্বারা নকল প্রোডাক্ট পাঠানোর ঘটনা সামনে এলো। এবার iPhone 11 Pro এর কপি প্রোডাক্ট পাঠিয়ে দিলো দেশের জনপ্রিয় একটি ই-কমার্স সাইট। দেশের জনগণ যেখানে ধীরে ধীরে অনলাইন শপিং এ অভস্ত হয়ে উঠছে, সেখানে এই ঘটনা যে অফলাইন শপিং কেই নিরাপদ প্রমান করবে তা বলার অপেক্ষা রাখেনা । দিন কয়েক আগে বেঙ্গালুরুর সফটওয়্যার ইঞ্জিনিয়ার রজনীকান্ত কুশওয়াহা ই-কমার্স সাইট থেকে iPhone 11 Pro অর্ডার করেন। তিনি অর্ডারের সাথে ৯৩,৯০০ টাকা প্রিপেড পেমেন্ট ও করে দিয়েছিলেন।
রিয়ার ক্যামেরার জায়গায় স্টিকার লাগানো :
এরপর তিনি দিন গুনতে থাকেন তার সবচেয়ে প্রিয় ফোনটি কবে আসবে। কথা মতো যেদিন ফোন ডেলিভারি দেওয়ার কথা সেদিন তিনি ফোনটি হাতে পেয়েও যান । কিন্তু ফোন খুলতেই বুঝতে পারেন এটি আসলে একটি অ্যান্ড্রোয়েড ফোন। ফোনটি যে নকল তিনি তখন বুঝতে পারেন, যখন দেখেন ফোনের ট্রিপল ক্যামেরার জায়গায় একটি স্টিকার লাগানো আছে। রজনীকান্ত জানিয়েছেন, এই ফোনটি iOS অপারেটিং সিস্টেম নয়, বরং অ্যান্ড্রয়েড সিস্টেমে চলছিল। এমনকি এতে কিছু অ্যান্ড্রয়েড অ্যাপ প্রিলোডেড ছিল।

ছবি- ibtimes

সেলার থেকে ভুল করা হয়েছিল :
রজনীকান্ত জানান তিনি এরপর প্রচন্ড হতাশ হয়ে ই-কমার্স সাইটে কল করেন এবং সমস্ত ঘটনা জানান। এরপর ওই ই কমার্স সাইট এই ফোনটির বিক্রেতার সাথে যোগাযোগ করে এনং বিক্রেতা তার ভুল শিকার করে নেয়। যদিও রজনীকান্ত কোন ই-কমার্স সাইট প্রোডাক্টটি কিনেছিলেন, তা জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here