আপনি যদি স্মার্টফোন ব্যবহারকারী হন এবং ফোনের সুরক্ষার কারণে পিন কোড লক ব্যবহার করেন তবে এই খবর আপনার জন্য। সনি, পিক্সেল এবং ওয়ানপ্লাস স্মার্টফোন ব্যবহারকারীরা সম্প্রতি একটি বাগ এর বিষয়ে জানিয়েছে। এই বাগটি অ্যান্ড্রয়েড ৯ এবং অ্যান্ড্রয়েড ১০ এ চলমান স্মার্টফোনের পিন কোড লকের মাধ্যমে ডিভাইস কে ক্ষতি করছে।
অ্যান্ড্রয়েড পুলিশের একটি প্রতিবেদন অনুসারে, এই বাগটি প্রথমে গুগল পিক্সেল স্মার্টফোনে লক্ষ্য করা গিয়েছিলো এবং এখন এটি সনি এক্স্পেরিয়া এক্সজেড ২ কমপ্যাক্ট এবং ওয়ানপ্লাস ৭ প্রোতেও দেখা যাচ্ছে । ব্যবহারকারীরা গুগল ফোরামে এই বাগ সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছে।
ব্ল্যাক হয়ে যায় স্ক্রিন :
অ্যান্ড্রয়েড স্মার্টফোনে দেখা দেওয়া নতুন এই বাগটি যারা ফোনে পিন লক ব্যবহার করে তাদের সমস্যা করছে। ব্যবহারকারীরা ফোরামে বলেছে যে তারা যখনই তাদের ফোন আনলক করতে পিন এন্টার করছেন তখন ফোনের স্ক্রিনটি কালো হয়ে যাচ্ছে। ফলে আনলকিং প্রক্রিয়াটি কাজ করে না। এই বাগের কারণে ব্যবহারকারীরা তাদের ফোনটি আনলক করতে পারছে না।
ডিভাইস সিস্টেম কে ক্র্যাশ করছে :
সমস্যাটি প্রায় তিন মাস আগে রিপোর্ট করা হয়েছিল, তবে এখনও পর্যন্ত কোনও সমাধান পাওয়া যায়নি। এই বাগের উৎসটি ‘সিনথেটিক পাসওয়ার্ড কী’ থেকে হচ্ছে বলে জানা গেছে। এটি টাইপ করা পাসওয়ার্ড এর সাথে সিস্টেমে সংরক্ষিত পাসওয়ার্ডের মিল খুঁজে বার করে। এটি সঠিকভাবে কাজ না করায় ডিভাইস সিস্টেম ক্র্যাশ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here