গ্রাহক সংখ্যার বিচারে তৃতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি এয়ারটেল ভারতের সবচেয়ে দ্রুত নেটওয়ার্ক কোম্পানি হওয়ার প্রতিশ্রুতি রক্ষা করলো। কোম্পানি ল্যাটেন্সি ও স্পিডের দিক থেকে অন্য কোম্পানিদেরকে পিছনে ফেলেছে। যদিও রিলায়েন্স জিও ও ভোডাফোন আইডিয়া ও খুব একটা পিছিয়ে নেই। এই রিপোর্ট প্রকাশ করেছে Tutela । এই রিপোর্ট আগস্ট থেকে অক্টোবর ২০১৯ পর্যন্ত নেওয়া ডেটার উপর বানানো হয়েছে।
রিপোর্ট অনুযায়ী ল্যাটেন্সির দিক থেকে ২৬.২ মিলিসেকেন্ডস সহ সবার উপরে আছে এয়ারটেল। এরপর রিলায়েন্স জিও ২৭.৬ মিলিসেকেন্ডস সহ দ্বিতীয় ও ৩১.৬ মিলিসেকেন্ডসসহ তৃতীয় হয়েছে ভোডাফোন। সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল এর অবস্থা খুব খারাপ। ল্যাটেন্সির দিক থেকে তাদের স্কোর ৪৫ মিলিসেকেন্ড। আপনাকে জানিয়ে রাখি ল্যাটেন্সি যত কম হবে তত নেটওয়ার্ক পারফরম্যান্স ভালো বলে ধরা হয়।
ভারতে স্বাভাবিকের তুলনায় কম স্পিড :
গতমাসে স্পিড টেস্ট কোম্পানি Ookla তাদের গ্লোবাল ইনডেক্স রিপোর্টে জানিয়েছিল সমগ্র বিশ্বে মোবাইল ইন্টারনেট স্পীড ২১.৪ শতাংশ বেড়েছে। কিন্তু এরপরও ভারতে মোবাইল ইন্টারনেট গতি স্বাভাবিকের তুলনায় কম পাওয়া যাচ্ছে। সাউথ এশিয়ান দেশ ভারত, পাকিস্তান এবং আফগানিস্তানে ইন্টারনেটের গতি স্বাভাবিকের থেকে কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here