ভারতে স্মার্টফোনের মতো এখন স্মার্ট টিভির মার্কেটেও প্রতিদ্বন্দ্বিতা বাড়ছে। প্রায় প্রতিটি স্মার্টফোন কোম্পানি এখন স্মার্ট টিভি নিয়ে আসছে। এই টিভিগুলোতে এইচডি ডিসপ্লে ও উন্নত স্পিকার পাবে গ্রাহকরা। আপাতত বাজেট রেঞ্জের স্মার্ট টিভি কোম্পানিগুলোর মধ্যে শাওমি, মাইক্রোম্যাক্স এবং টিসিএল ভারতে ব্যাপক জনপ্রিয়। আপনি যদি এইসময়ে কোনো স্মার্ট টিভি খোঁজ করে থাকেন যার দাম ১০,০০০ টাকার কম হবে তাহলে এই কোম্পানিগুলো আপনাকে ভালো ভালো বিকল্প অফার করবে। আসুন দেখে নিই ১০ হাজার টাকার কাছাকাছি দামে ভারতে উপলব্ধ স্মার্ট টিভিগুলো সম্পর্কে।
Kodak 80 cm (32 Inches) HD Ready LED TV :
Kodak এর ৩২ ইঞ্চি এই টিভিটি Amazon এ ৭,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। গ্রাহকরা এই টিভিতে দুটি এইচডিএমআই পোর্ট, ব্লু-রে প্লেয়ার, গেমিং কনসোল এবং ল্যাপটপের জন্য একটি ভিজিএ পোর্ট পাবে। এছাড়াও, এই টিভিতে ২০ ওয়াটের একটি মিষ্টি সাউন্ডের স্পিকার দেওয়া হয়েছে।
Thomson Smart tv 32 inch :
থমসনের এই স্মার্ট টিভির দাম ১৩,৪৯০ টাকা। এর মডেল নম্বর ৩২এম৩২৭৭। এই টিভিটি অ্যান্ড্রয়েড ৫.১.১ ভার্সনে চলে। এতে মাল্টি-কোর জিপিইউ, স্যামসাং প্যানেল এবং জিমেল, ইউটিউব, টুইটার, ফেসবুক এবং নেটফ্লিক্স সাপোর্ট করে । এতে UHD 4K HDR সাপোর্ট করবে এবং দুর্দান্ত সাউন্ডের জন্য দুটি ১০ ওয়াটের স্পিকার দেওয়া হচ্ছে। এছাড়াও এতে ১.৪ গিগাহার্টজ প্রসেসর, ১ জিবি র‌্যাম, ৮ জিবি স্টোরেজ, ওয়াই-ফাই, এইচডিএমআই, ইউএসবি, এসডি কার্ড এবং হেডফোন জ্যাক রয়েছে।
Mi LED TV 4C PRO 80 cm (32) HD Ready Android TV :
Amazon থেকে এই টিভিটি ১২,৪৯৯ টাকায় কেনা যাবে। এতে এইচডি রেডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজ্যুলেশন ১৩৬৬x৭৬৮ পিক্সেল। এছাড়াও গ্রাহকরা এতে তিনটি এইচডিএমআই পোর্ট, ব্লু-রে প্লেয়ার, গেমিং কনসোল এবং দুটি ইউএসবি পোর্টের সমর্থন পাবেন। এতে ২০ ওয়াটের ডিটিএস-এইচডি সাউন্ড সিস্টেম ব্যবহার করা হয়েছে।
TCL 32D3000 HD Ready LED TV :
টিসিএল এর ৩২ ইঞ্চি সাইজের এই টিভিটি Amazon থেকে ১১,৯৯৯ টাকায় কেনা যাবে। এতে এইচডিএমআই পোর্ট এবং ডলবি সাউন্ড পাওয়া যাবে। এই স্মার্ট টিভিতে ১৬ ওয়াটের স্পিকার দেওয়া হয়েছে।
Micromax 32-inch HD Ready LED TV :
মাইক্রোম্যাক্সের এই ৩২ ইঞ্চি টিভিতে আইপিএস প্যানেল দেওয়া হয়েছে। টিভিটির Amazon ও Flipkart এ দাম ৮,৪৯৯ টাকা। আবার ফ্লিপকার্ট থেকে টিভিটি কেনার সময় আপনি যদি ৫৯৯ টাকা দিয়ে ফ্লিপকার্ট প্রটেকশন নেন, তাহলে টিভিতে কোনো সমস্যা দেখা দিলে বাড়িতে লোক এসে সারাই করে দিয়ে যাবে। এই টিভিতে ২৪ ওয়াটের স্পিকার আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here