কয়েকদিন আগেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং ঘোষনা করেছিল তাদের বেস্ট সেলিং স্মার্টফোন হল Galaxy A সিরিজ । এবার কোম্পানি এই সিরিজে আরও একটি স্মার্টফোন নিয়ে আসলো । Galaxy A01 নামে আসা এই ফোনটি বাজেট রেঞ্জে লঞ্চ করা হয়েছে। এই ফোনটি গ্যালাক্সি এম সিরিজের মত ইনফিনিটি ভি ডিসপ্লের সাথে এসেছে। স্যামসাং এ০১ ফোনটি Redmi, Realme এর মত কোম্পানিগুলোর বাজেট ফোনকে টেক্কা দেবে।
Samsung Galaxy A01 স্পেসিফিকেশন :
ডিসপ্লে :
গ্যালাক্সি এ০১ ফোনে ৫.৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ ইনফিনিটি ভি এবং ফোনটি প্লাস্টিক বডির সাথে এসেছে।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
১.৯৫ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে এই ফোনে অক্টা কোর প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটিতে পাবেন ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
ক্যামেরা :
এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল । এই রিয়ার ক্যামেরা‌র অ্যাপারচার যথাক্রমে এফ/২.২ ও ২.৪ । আবার সেলফির জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।
ব্যাটারি ও কানেক্টিভিটি :
গ্যালাক্সি এ০১ ফোনে ৩,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। ডুয়েল সিমের এই ফোনে এফএম রেডিও, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি দেওয়া হয়েছে।
Samsung Galaxy A01 দাম :
গ্যালাক্সি এ০১ ফোনটিকে কোম্পানি গত সপ্তাহে লঞ্চ করা Galaxy A51 ও A71 এর পর নিয়ে আসলো। এই ফোনটি A সিরিজের সবচেয়ে কম দামী ফোন হতে পারে। আপাতত কোম্পানি এই ফোনের দাম ঘোষণা করেনি। এমনকি Galaxy A01 ফোনের জন্য কোম্পানি কোন লঞ্চ ইভেন্টের ও আয়োজন করেনি। এই ফোনটি কালো, নীল ও লাল রঙে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here