অন্যান্য ফোনের মতো Redmi Note 8 Pro এর সুরক্ষার জন্য Xiaomi মি প্রোটেক্টিভে গ্লাস নিয়ে আসলো। যদিও এই ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন আছে, তবুও কোনো দাগ বা ক্ষয়ের থেকে দূরে রাখবে নতুন এই স্ক্রিন প্রটেক্টর। আপাতত শাওমির অনলাইন স্টোর থেকে ৩৯৯ টাকায় Mi Protective Glass কেনা যাবে। এই গ্লাসটি ০.৪এমএম পুরু, যা লোকাল গ্লাসের থেকে বেশি টেকসই। গ্লাসের উপর দিয়ে ২.৫ ডি ওলিওফোবিক কোটিং দেওয়া হয়েছে। আপনাকে জানিয়ে রাখি মি প্রোটেক্টিভে গ্লাস ফোনের সম্পূর্ণ স্ক্রিনকে ঢাকবে না। নচের উপরে কিছুটা ফাঁক থাকবে, যেখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।
Redmi Note 8 Pro দাম :
রেডমি নোট ৮ প্রো ফোনটি ভারতে তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যেগুলো হলো ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই তিনটি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৪,৯৯৯ টাকা, ১৫৯৯৯ টাকা এবং ১৭,৯৯৯ টাকা।
Redmi Note 8 Pro স্পেসিফিকেশন :

কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনের সাথে রেডমি নোট ৮ প্রো ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫ : ৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯১.৪ শতাংশ । এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে Mediatek Helio G90T প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার দরুন আপনি হাই গ্রাফিক্সের গেম বিনা বাধায় খেলতে পারবেন। এছাড়াও এতে গেম টার্বো ২.০ ব্যবহার হয়েছে।

Redmi Note 8 Pro এর সব থেকে বড় আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে কোয়াড ক্যামেরা। শাওমি আগেই জানিয়েছিলো এই ফোনে স্যামসাংয়ের ISOCELL Bright GW1 image Sensor ব্যবহার করা হবে, যা ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার থেকে ৩৮% বেশি পিক্সেল আনে। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭।
এই ফোনের অন্যান্য ক্যামেরা গুলি হলো ৮ মেগাপিক্সেল ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরা ৯০এফপিএস আলট্রা স্লো মোশন ভিডিও সাপোর্ট করে। রেডমি নোট ৮ প্রো ফোনে ২০ মেগাপিক্সেল AI সেলফি ক্যামেরা আছে।
এছাড়াও এই ফোনে আছে কুইক চার্জও ৩.০ এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি । অন্যান্য ফিচার হল – ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, অ্যান্ড্রয়েড পাই বেসড MIUI 10 অপারেটিং সিস্টেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here