চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi মার্কেটে একের পর এক বাজেট ফোন নিয়ে আসছে। এবছরের মাঝামাঝি সময়ে তারা রেডমি ৮ সিরিজ লঞ্চ করেছিল। ইতিমধ্যেই তারা Redmi 9 এর উপর কাজ শুরু করে দিয়েছে। এই ফোনটিকে আগামী বছর অর্থাৎ ২০২০ এর প্রথম কোয়ার্টারে লঞ্চ করা হবে। রিপোর্ট অনুযায়ী প্রথমে চীনা মার্কেটে রেডমি ৯ কে নিয়ে আসার পর কিছুদিনের মধ্যেই একে ভারতীয় মার্কেটেও লঞ্চ করা হবে।
Redmi 9 সম্ভাব্য ফিচার :
আপাতত আমাদের কাছে যা খবর, রেডমি ৯ ফোনে মিডিয়াটেক হেলিও G সিরিজের প্রসেসর ব্যবহার করা হবে। যা হেলিও G70 বলেই মনে করা হচ্ছে। আপনাকে জানিয়ে রাখি Redmi 8 ফোনে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর দেওয়া হয়েছিল। এছাড়াও Redmi 9 ফোনে ৬.৬ ইঞ্চি ডট নচ থাকতে পারে। আবার ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসবে। এই ফোনটি বাজেট রেঞ্জেই লঞ্চ হবে। আপনাকে জানিয়ে রাখি রেডমি ৮ ভারতে ৭,৯৯৯ টাকায় এসেছে।
Xiaomi Redmi 8 স্পেসিফিকেশন :
রেডমি ৮ ফোনে ৬.২২ এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। রেডমি ৭ এর মতো এই ফোনে ওয়াটারড্রপ নচ ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। সেলফি ক্যামেরায় পোর্ট্রেট মোড সাপোর্ট করে। এছাড়াও পাবেন ফেস আনলক ফিচার।
রিয়ার ক্যামেরার কথা বললে ফোনটি পিছনে দুটি ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা সোনি IMX363 সেন্সরের সাথে ১২ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হলো ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এছাড়াও এই রেডমি ৮ ফোনে পাবেন অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর, এমআইইউআই অপারেটিং সিস্টেম, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যদিও ফোনের বক্সে ১০ ওয়াটের চার্জার পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here