টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) এর গাইডলাইন অনুসারে, ভারতের টেলিকম অপারেটররা ডিসেম্বরের শুরু থেকেই তাদের ট্যারিফ বাড়িয়েছে। নতুন প্ল্যানে রিলায়েন্স জিও প্রায় ৪০ শতাংশ দাম বাড়িয়েছে। অন্যদিকে ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল তাদের প্ল্যানের দাম বাড়িয়েছে ৪২ শতাংশ । তবে দাম বাড়ালেও ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল তাদের প্ল্যানগুলোতে আনলিমিটেড কলিং অফার করছে। কিন্তু রিলায়েন্স জিও গ্রাহকরা সেই সুবিধা দেওয়া হচ্ছেনা।
ট্রাই এর দ্বিতীয় গাইডলাইন অনুসারে, সমস্ত টেলিকম কোম্পানিকে কোনো প্ল্যান লঞ্চের ৬ মাস পর্যন্ত সক্রিয় রাখতে হবে। অর্থাৎ ঘনঘন প্ল্যান বদল করা যাবেনা। মনে করা হচ্ছে রিলায়েন্স জিও ট্রাই এর এই গাইডলাইন পুরোপুরো অনুসরণ করে চলছে। কোম্পানি যেসমস্ত গ্রাহকের ট্যারিফ প্ল্যান এক্সপেয়ার হয়ে গেছে অথবা যে নম্বরে সক্রিয় কোনো প্ল্যান রিচার্জ করা হয়নি। তাদের জন্য ট্যারিফ প্রটেকশন নির্বাচন করার সুযোগ দিচ্ছে।
কিছু পুরানো প্ল্যান উপলব্ধ :
অর্থাৎ জিও গ্রাহকরা এখনো পুরানো সস্তার প্ল্যান রিচার্জ করতে পারেন। আপনি যদি আপনার নম্বরে পুরানো প্ল্যান রিচার্জ করতে চান তাহলে এখনো সে বিকল্প পাবেন। তবে মনে রাখবেন সেই প্ল্যানটি যেন জিওর ৬ মাসের মধ্যে লঞ্চ করা প্ল্যান হয়। অন্যথায় আপনি এই প্ল্যানটি দেখতে পাবেন না।
এই স্টেপ অনুসরণ করুন :
সবার প্রথমে www.myjio.com ওয়েবসাইটে যান এবং আপনার নম্বর ও ওটিপি দিয়ে লগ ইন করুন।
এবার Recharge বাটনে ক্লিক করুন।
এখানে ট্যারিফ প্রটেকশন অপসনের মধ্যে প্ল্যানগুলো দেখতে পাবেন।
এবার আপনার পছন্দের প্ল্যান বেছে নিন এবং পেমেন্ট অপসনে ক্লিক করুন।
পেমেন্ট হয়ে যাওয়ার পর রিচার্জ টি আপনার নম্বরে অ্যাক্টিভেট হয়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here