নতুন বছরে গ্রাহকদের জন্য বড়সড় সুখবর দিতে চলেছে রিলায়েন্স জিও। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরু থেকেই গ্রাহকদের ট্রেনে সফর করার সময় আর নেটওয়ার্কের সমস্যায় ভুগতে হবে না। রিপোর্ট অনুযায়ী এবার ট্রেন সফরে উন্নত ফোরজি নেটওয়ার্ক উপলব্ধ করতে রেলের সাথে হাত মেলাচ্ছে রিলায়েন্স জিও।
আপনাকে জানিয়ে রাখি ভারতের ৬৭ হাজার ৩৬৮ কিলোমিটার রেল পথে ইতিমধ্যেই ৯০০ সিগন্যাল টাওয়ার রয়েছে। এছাড়াও আগামী কয়েক বছরের মধ্যে নতুন করে আরও কয়েকশো টাওয়ার বসানো হতে পারে। এবার এই সিগন্যাল টাওয়ার ব্যবহার করে গ্রাহকদের উন্নত পরিষেবা দেওয়ার চেষ্টায় আছে রিলায়েন্স জিও।
এরআগে আকাশ পথে ইন্টারনেট কানেক্টিভিটি উপলব্ধ করানোর জন্য Reliance Jio Infocomm ইন ফ্লাইট কানেক্টিভিটির লাইসেন্সের জন্য অনুমতি চেয়েছিলো। যদিও সেই অনুমতি এখনো পায়নি তারা। তবে আকাশপথে (বিমানে) পরিষেবা চালু না করতে পারলেও রেল পথে কোম্পানি শীঘ্রই তাদের পরিষেবা চালু করতে পারে বলে খবর।
এদিকে জিওর সাথে হাত মেলালে সুবিধাই পাবে রেল। কারণ সিগন্যাল টাওয়ারের জন্য প্রতি বছর যে প্রায় কয়েকশো কোটি টাকা খরচ হয়, তার ৩৫ শতাংশ পর্যন্ত বহন করতে পারে রিলায়েন্স জিও। এখন দেখার এয়ারটেল, ভোডাফোন কে পিছনে ফেলতে রিলায়েন্স জিও-র নতুন এই পরিষেবা কবে থেকে গ্রাহকদের জন্য উপলব্ধ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here