ভারতীয় টেলিকম ইন্ডাস্ট্রিতে বেশ কয়েকমাস ধরেই প্ল্যানের দাম লড়াই শুরু হয়েছে। এমাসের শুরুতেই নতুন প্ল্যান নিয়ে এসেছে রিলায়েন্স জিও, এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া। যেখানে গ্রাহকরদের খরচ বেড়েছে আগের তুলনায় প্রায় দেড়গুন। তবে বার্ষিক প্ল্যানগুলোতে সেই তুলনায় দাম বাড়েনি। আপনি যদি কোন প্ল্যান রিচার্জ করলে লাভ হবে তা খুঁজতে শুরু করেছেন, তাহলে বলি লম্বা বৈধতার প্ল্যানগুলো বেছে নিন। আসুন দেখে নিই ভোডাফোন, জিও ও এয়ারটেল তাদের লং ভ্যালিডিটি রিচার্জ প্ল্যান কত টাকা থেকে রেখেছে এবং কি কি সুবিধা দিচ্ছে।
রিলায়েন্স জিও ৩৬৫ দিনের প্ল্যান :
রিলায়েন্স জিও-র প্রথম প্ল্যানটির মূল্য ১,২৯৯ টাকা। এখানে জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১২,০০০ মিনিট পাবে। এর সাথে মোট ২৪ জিবি ডেটা দেওয়া হবে। আরেকটি প্ল্যান হলো ২,১৯৯ টাকার। এখানে গ্রাহকরা জিও থেকে জিও আনলিমিটেড কল করতে পারবে। আবার অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১২,০০০ মিনিট পাবে। এছাড়াও এই প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হবে।
এয়ারটেল ৩৬৫ দিনের প্ল্যান :
এয়ারটেল দুটি বার্ষিক প্ল্যান নিয়ে এসেছে। এই দুই প্ল্যানের মূল্য ১,৪৯৮ টাকা ও ২,৩৯৮ টাকা। প্রথমে বলি ১,৪৯৮ টাকার প্ল্যানের কথা। এখানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলের সুবিধা ভোগ করবে। এছাড়াও ২৪ জিবি ডেটা ও ৩,৬০০ এসএমএস পাওয়া যাবে। আবার ২,৩৯৮ টাকার প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস অফার করা হচ্ছে।
ভোডাফোন-আইডিয়া ৩৬৫ দিনের প্ল্যান :
ভোডাফোন আইডিয়া দুটি বার্ষিক প্ল্যান নিয়ে আসছে। এই দুটি প্ল্যান হলো ১,৪৯৯ টাকা ও ২,৩৯৯ টাকার। ১,৪৯৯ টাকার প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা থাকবে। আবার ২৪ জিবি ডেটা ও ৩,৬০০ এসএমএস পাওয়া যাবে। এদিকে ২,৩৯৯ টাকার প্ল্যানে উপরের সমস্ত সুবিধাই পাওয়া যাবে, শুধু ২৪ জিবি ডেটা ও ৩,৬০০ এসএমএস এর পরিবর্তে রোজ ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস মিলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here