টেলিকম কোম্পানিগুলো সম্প্রতি তাদের গ্রাহকদের জন্য নতুন প্ল্যান ঘোষণা করেছে। যে প্ল্যানগুলোর দাম আগের তুলনায় অনেকটাই বেশি। এরমধ্যে ভোডাফোন-আইডিয়া ও এয়ারটেল তাদের প্ল্যানগুলোতে আনলিমিটেড কলিং অফার করলেও রিলায়েন্স জিও গ্রাহকরা সেই সুবিধা পাবে না। তারা কেবল জিও থেকে জিও আনলিমিটেড কল করতে পারবে। অন্য নেটওয়ার্কে কল করার জন্য কোম্পানি আইইউসি লাগু করেছে। আজ আমরা এই তিন কোম্পানির ৩০০ টাকার কমের আনলিমিটেড কলিং ও ও রোজ ২ জিবি ডেটা প্ল্যানগুলো নিয়ে আলোচনা করবো এবং জেনে নেবো কে বেশি সুবিধা দিচ্ছে।
রিলায়েন্স জিও ৩০০ টাকার কমে ২ জিবি ডেটা প্ল্যান : 
ভয়েস কলিং এবং রোজ ২ জিবি ডেটা প্ল্যানে রিলায়েন্স জিও অন্যদের তুলনায় অনেক সস্তায় প্ল্যান নিয়ে এসেছে। যদিও এখানে আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবেনা। রিলায়েন্স জিও-র এই প্ল্যানের মূল্য ২৪৯ টাকা। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে রোজ ২ জিবি ডেটা দেওয়া হবে। এরসাথে জিও থেকে জিও আনলিমিটেড কল এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে কলের জন্য ১,০০০ মিনিট পাওয়া যাবে। এছাড়াও প্রতিদিন ১০০ এসএমএস দেওয়া হবে।
ভোডাফোন-আইডিয়া ৩০০ টাকার কমে ২ জিবি ডেটা প্ল্যান : 
ভোডাফোন-আইডিয়ার ৩০০ টাকার কমে ১টি প্ল্যান এনেছে। এই প্ল্যানের মূল্য ২৯৯ টাকা। এই প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন। এখানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবে। এরসাথে রোজ ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস পাওয়া যাবে।
এয়ারটেল ৩০০ টাকার কমে ২ জিবি ডেটা প্ল্যান : 
এয়ারটেলের ৩০০ টাকার কমে ২ জিবি ডেটা প্ল্যানের দাম ২৯৮ টাকা। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এখানে গ্রাহকরা রোজ ২ জিবি ডেটা ছাড়া ও সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কল করতে পারবে। এছাড়াও প্রতিদিন ১০০টি এসএমএস এর সুবিধা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here