Honor India এর প্রেসিডেন্ট Charles Peng অক্টবরে জানিয়েছিল, তারা এই বছরের শেষে ভারতে Honor 9X লঞ্চ করবে। প্রসঙ্গত ২০১৯ এর জুলাই এ কোম্পানি চীনে Honor 9X সিরিজ লঞ্চ করেছিল।  এই সিরিজে দুটি স্মার্টফোন আছে -Honor 9X এবং Honor 9X Pro । দুর্দান্ত ফিচার থাকার কারণে এই সিরিজের জন্য বহু অনার স্মার্টফোন প্রেমী অপেক্ষা করছিলো। তবে এবার কোম্পানি নিশ্চিত করেছে যে ২০২০ এর শুরুতেই তারা ভারতে Honor 9X সিরিজ লঞ্চ করবে। এরসাথে তারা Honor Magic Watch 2 ও স্মার্ট টিভি ও ভারতে আনতে পারে।
91mobiles এর রিপোর্ট অনুযায়ী, কোম্পানি ২০২০ এর জানুয়ারীতে Honor 9X এবং Honor Magic Watch 2 লঞ্চ করবে। এরসাথে তাদের Magic Book ল্যাপটপ এবং Honor Vision TV ও ভারতে লঞ্চ করতে পারে। Honor Magic Watch 2 এর বিশেষ ফিচারের কথা বললে এতে অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে। এরসাথে এতে লম্বা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।
Honor 9X এবং 9X Pro দাম :
চীনে অনার ৯এক্স এর ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম RMB 1399 যা প্রায় ১৪,০০০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম RMB 1,599 যা প্রায় ১৬,০০০ টাকা। এই ফোনের তৃতীয় ভ্যারিয়েন্টটির ( ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ) দাম RMB 1,899 যা প্রায় ১৯,০০০ টাকা।
এদিকে Honor 9X Pro এর কথা বললে এর ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম RMB 2,199 (প্রায় ২২,০০০ টাকা), আবার ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ২৪,০০০ টাকা।
Honor 9X এবং Honor 9X Pro ফিচার :
এই সিরিজের ফোনগুলোতে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই দুই ফোনে ২.২৭ গিগাহার্টজ কিরিন ৮১০ প্রসেসর আছে। গেমিং এর জন্য এই ফোনে পাবেন GPU Turbo 2.0 ।
ক্যামেরার কথা বললে অনার ৯এক্স ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। আবার Honor 9X Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যেখানে Honor 9X এর থেকে অতিরিক্ত ৮ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর দেওয়া হয়েছে। সেলফি ক্যামেরার কথা বললে এই দুটো ফোনেই ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। এই ফোন দুটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড EMUI 10 অপারেটিং সিস্টেমে চলে। দুটো ফোনেই ৪,০০০ এমএএইচ বব্যাটারি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here