কিছুদিন আগেই রিজার্ভ ব্যাংক জানিয়েছিল ১৬ ডিসেম্বর থেকে বছরের সমস্ত দিনে এনইএফটি বা ন্যাশনাল ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার করতে পারবে সমস্ত ব্যাংক গ্রাহকরা। এবার সেই নির্দেশ মেনে এয়ারটেল ও তাদের Airtel Payments Bank গ্রাহকদের জন্য দিনের ২৪ ঘন্টা এবং সপ্তাহের ৭ দিন (২৪×৭) NEFT পরিষেবা চালু করলো।
এবিষয়ে বলতে গিয়ে এয়ারটেল পেমেন্টস ব্যাংকের চিফ অপারেটিং অফিসার গণেশ অনন্তনারায়ণন জানিয়েছেন, ‘আমরা গ্রাহকদের একটি উন্নত ব্যাংকিংয়ের অভিজ্ঞতা সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা আরবিআইয়ের নির্দেশকে স্বাগত জানাই কারণ এটি আমাদের গ্রাহকদের NEFT মোড ব্যবহার করে যে কোনও সময় সহজেই কোনও ব্যাংক অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করতে দেয়।”
প্রসঙ্গত এয়ারটেল পেমেন্ট ব্যাংকের মাধ্যমে গ্রাহকরা ইউপিআই, আইএমপিএস, ডেবিট কার্ড ও ওয়ালেটের মাধ্যমে ডিজিটাল পেমেন্ট ও টাকা লেনদেন করতে পারে। Airtel Thanks অ্যাপ বা ওয়েবসাইট থেকে এয়ারটেল গ্রাহকরা ব্যাংকের সুবিধা ভোগ করতে পারবে। এখানে ‘ট্রান্সফার মানি’ অপশনে গেলে ‘ ট্রান্সফার টু ব্যাংক’ অপশন দেখা যাবে। এখানে ক্লিক করলে গ্রাহকরা NEFT বা IMPS মোড ব্যবহার করে টাকা পাঠাতে পারবে।
গত ৯ ডিসেম্বর রিজার্ভ ব্যাংক জানিয়েছিল, ছুটির দিন গুলোতেও ১৬ ডিসেম্বর থেকে দিনের ২৪ ঘন্টা এবং সপ্তাহের ৭ দিন (২৪×৭) NEFT করতে পারবেন গ্রাহকরা । আগে সপ্তাহের বিভিন্ন দিনে বিভিন্ন সময় থেকে NEFT করা যেত। এমনকি ভিন্ন ভিন্ন ব্যাংকের ক্ষেত্রে এর নিয়ম ও আলাদা ছিল। যেমন সাধারণভাবে সোমবার থেকে শুক্রবার সকাল ৮ থেকে সন্ধ্যা ৭ পর্যন্ত NEFT করা যেত। আবার মাসের প্রথম ও তৃতীয় শনিবার সকাল ৮ থেকে দুপুর ১ টা পর্যন্ত NEFT করতে পারতেন গ্রাহকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here