নতুন বছরের শুরুতেই Whatsapp ব্যবহারকারীদের জন্য সুখবর। কোম্পানি তাদের ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে বহু প্রতীক্ষিত ডার্ক মোড ফিচার নিয়ে এলো। রিপোর্ট অনুযায়ী কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই এই ফিচার ব্যবহার করতে শুরু করেছে। হোয়াটসঅ্যাপ বিটা আপডেট ট্র্যাকিং সাইট WABetaInfo জানিয়েছে, হোয়াটসঅ্যাপ শীঘ্রই তাদের সমস্ত ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড আপডেট দিতে প্রস্তুত। প্রসঙ্গত কয়েক সপ্তাহ আগে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এই ফিচার দেখা গিয়েছিলো।
টেস্টিং মোডে ব্যবহার করা যাচ্ছে ডার্ক মোড :
কোম্পানি আপাতত এই ডার্ক মোড ফিচার টেস্ট করছে। বর্তমানে নির্বাচিত ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবে। কোম্পানি সম্পূর্ণ পরীক্ষা শেষ করে এটি জলদি সবার জন্য লঞ্চ করবে। তবে এখনই স্টেবল ভার্সনে কবে এই আপডেট আসবে  তা কোম্পানি নির্দিষ্ট করে বলেনি।
whatsapp dark mode
iOS এর জন্য ও ডেভেলপ হচ্ছে ডার্ক মোড :
আইওএস এর কথা বললে কোম্পানি এই প্ল্যাটফর্মের সকলের জন্য ও শীঘ্রই ডার্ক মোড আপডেট দেবে। একটি রিপোর্টে বলা হয়েছে iOS এর জন্য ধীরে ধীরে এই আপডেট আনা হবে। আপাতত এটিকে ডেভেলপ করা হচ্ছে। WABetaInfo একটি টুইটে iOS ডার্ক থিমের একটি সমস্যার বিষয়ে জানিয়েছে।


আসছে ডিসঅ্যাপেয়ারিং মেসেজ :
ডার্ক মোড ছাড়াও কোম্পানি তাদের অ্যাপে একটি বিশেষ আপডেট আনার জন্য প্রস্তুতি নিচ্ছে, যে আপডেটে একটি নির্দিষ্ট সময়সীমার পরে ব্যবহারকারীদের দ্বারা প্রেরিত বা প্রাপ্ত মেসেজগুলো অদৃশ্য হয়ে যাবে। ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ফিচার সম্পর্কে আপাতত যা খবর তাতে প্রথমে গ্রুপ অ্যাডমিনরাই এই ফিচার ব্যবহার করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here