আরও একটি বাজেট ফোন নিয়ে আসছে নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global। এই ফোনটিকে ব্লুটুথ সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। ওয়েবসাইট অনুযায়ী এই ফোনের মডেল নম্বর TA-1213। অনুমান করা হচ্ছে এই ফোনটি Nokia 1.3 নামে লঞ্চ করা হবে। পুরোপুরি বাজেট রেঞ্জে আসা এই ফোনটি রেডমি, রিয়েলমি-র ৪০০০-৬০০০ টাকার ফোনগুলোকে টেক্কা দেবে।
যদিও বাজেট রেঞ্জে আসলেও নোকিয়া ১.৩ ফোনে অনেক প্রিমিয়াম ফিচার পাওয়া যাবে। ওয়েবসাইট অনুযায়ী এই ফোনে ব্লুটুথ ভার্সন ৪.২ থাকবে। এছাড়াও Nokia 1.3 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০০ সিরিজের প্রসেসর থাকবে। মনে করা হচ্ছে এই ফোনের অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড গো। এই রিপোর্ট NokiaPowerUser থেকে প্রকাশ করা হয়েছে।
কয়েকদিন আগে কোম্পানি ভারতে নোকিয়া ২.৩ লঞ্চ করেছিল। ফোনটির দাম ৮,১০০ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের। ফোনটি গ্রীন, স্যান্ড ও চারকোল কালারে পাওয়া যাবে।
Nokia 2.3 স্পেসিফিকেশন :
ডিসপ্লে ও ব্যাটারি :
নোকিয়া ২.৩ ফোনে ৬.২ ইঞ্চি ইন সেল ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন এইচডি প্লাস এবং আসপেক্ট রেশিও ১৯:৯। ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সহ এসেছে। কোম্পানির দাবি একবার ফুল চার্জ করলে ২ দিন ব্যাটারির ব্যাকআপ পাওয়া যাবে।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
নোকিয়া ২.৩ ফোনে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর দেওয়া হয়েছে। এই ফোনে আপনি পাবেন ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ।
ক্যামেরা :
নোকিয়া ২.৩ ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পিছনের ক্যামেরায় AI ফিচার সহ LED ফ্ল্যাশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here