দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung আরও একটি বাজেট ফোনের উপর কাজ শুরু করেছে। এই ফোনের মডেল নম্বর SM-M315F । সম্প্রতি এই ফোনটিকে Geekbench সাইটে দেখা গেছে। মডেল নম্বর দেখে অনুমান করা হচ্ছে এই ফোনটি হবে Galaxy M31। সাইটে ফোনটির কয়েকটি ফিচারও জানানো হয়েছে। প্রসঙ্গত স্যামসাং এবছরের শুরুতে তাদের প্রথম M সিরিজের ফোন লঞ্চ করেছিল। নতুন এই ফোনটি Galaxy M30 এর আপগ্রেড ভার্সন হবে।
Samsung Galaxy M31 সম্ভাব্য ফিচার :
গিকবেঞ্চ অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৩১ ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১০। এই ফোনে এক্সিনস ৯৬১১ অক্টা কোর প্রসেসর দেওয়া হতে পারে। এখানে ৬ জিবি পর্যন্ত র‍্যাম থাকতে পারে। যদিও প্রাথমিক ভ্যারিয়েন্টটি ২ জিবি র‍্যামের সাথে আসবে। এছাড়াও ৬৪ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। আমাদের সোর্স টিম অনুযায়ী খবর এই ফোনের দাম ১০ হাজার টাকার কম হবে।
এর আগে একটি রিপোর্ট সামনে এসেছিলো যেখানে বলা হয়েছিল Galaxy M31 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। যার প্রাইমারি সেন্সর হবে ৪৮ মেগাপিক্সেল এবং অন্য দুটি সেন্সর হবে ১২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল। এই ফোনে সোনি সেন্সর বাদে কোম্পানির নিজস্ব ISOCELL GM1 সেন্সর ব্যবহার করা হতে পারে।
Samsung Galaxy M30 ফিচার :
Samsung Galaxy M30 তে পাওয়া যাবে একটি ৬.৩৮ ইঞ্চির সুপার অ্যামোলেড ইনফিনিটি U ডিসপ্লে। এটির স্ক্রিন রেজল্যুশন হবে ১০৮০×২২২০ পিক্সেল। ফোনটিকে প্রায় বেজেললেসই বলা চলে।
নতুন এই স্মার্টফোনটিতে আছে ৪জিবি/ ৬জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি চলে স্যামসাং এর নিজস্ব এক্সিনোস ৭৯০৪ অক্টা-কোর প্রসেসরের দ্বারা। এই ফোনটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও এবং সাথে স্যামসাংয়ের এক্সপিরিয়েন্স ইউআই দেওয়া হয়েছে।
এছাড়া ফোনটিতে আছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের (f/১.৯), দ্বিতীয়টি ৫ মেগাপিক্সেলের(f/২.২) এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেলের (f/২.২) । মনে করা হচ্ছে তৃতীয় লেন্সটি হবে একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়াও সামনে একটি ১৬ মেগাপিক্সেলের (f/২.০) সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে আছে একটি ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here