DTH সেক্টরে ভারতে এইমুহূর্তে সবচেয়ে বড়ো নাম Tata Sky । কিছুদিন আগেই এই কোম্পানিটি Dish TV কে হারিয়ে শীর্ষস্থান অধিকার করেছে। মূলত উন্নত পরিষেবা ও সস্তার প্ল্যানের জন্য খুব কম দিনের মধ্যে টাটা স্কাই সবচেয়ে বেশি গ্রাহক জড়ো করেছে। এবার ও কোম্পানি ২৬ টি জনপ্রিয় চ্যানেলের দাম কমিয়ে দিলো। কিছুদিন আগেই টাটা স্কাই, চ্যানেল কোম্পানিগুলো দাম কমানোয় কিছু চ্যানেলের দাম কমিয়ে ১২ টাকা পর্যন্ত করেছিল। গ্রাহকদের সুবিধার্থে আরও একবার এই পদক্ষেপে নিলো টাটা স্কাই।
২৬ টি চ্যানেলের দাম কমিয়েছে টাটা স্কাই :
আমরা জানি ডিটিএইচ ও কেবল অপারেটরদের একটি নির্দিষ্ট দামে  a-la-carte চ্যানেল অফার করতে হয়। এই এ-লা-কার্তে চ্যানেলগুলো দুই ভাগে বিভক্ত – পেড এ-লা-কার্তে এবং এফটিএ এ-লা-কার্তে চ্যানেল। টাটা স্কাই এর নতুন ঘোষণায় ২৬ টি পেড এ-লা-কার্তে চ্যানেল কে সস্তায় উপলব্ধ করা হবে।
এই ২৬টি চ্যানেল হলো- জি টিভি, জি মারাঠি, জি বাংলা, জি সার্থক, জি কান্নাডা, জি তামিল এবং জি তেলেগু, এশিয়ানেট, এশিয়ানেট মুভিজ, ন্যাশনাল জিওগ্রাফিক, নাট জিও ওয়ার্ল্ড, হাঙ্গামা টিভি, এসইটি, সনি এসএবি, কালারস, কালারস কান্নাদা এবং সনি ম্যাক্স, স্টার মা, স্টার জাইশা, স্টার প্লাস, স্টার স্পোর্টস 2, স্টার স্পোর্টস 3, স্টার বিজয়, বিজয় সুপার, স্টার স্পোর্টস 1 বাংলা এবং স্টার স্পোর্টস ফার্স্ট।
Telecom Talk এর রিপোর্ট অনুযায়ী, জি চ্যানেলগুলো আগে যেখানে সমস্ত ট্যাক্স সহ ২২.৪২ টাকা প্রতি মাসে পাওয়া যেত, এখন টাটা স্কাই গ্রাহকরা ওই চ্যানেল ১৪.১৬ টাকা প্রতিমাসে পাবে। টাটা স্কাই গ্রাহকরা মোবাইল অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে এই চ্যানেল রিচার্জ করতে পারবে। যদিও কোম্পানি জানায়নি এই অফার কতদিন পর্যন্ত উপলব্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here