ট্যারিফ বাড়ানোর পর টেলিকম মার্কেট এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। কোম্পানিগুলো তাদের প্ল্যানের দাম বাড়ালেও সুবিধাও কমিয়ে দিয়েছে। নতুন প্ল্যানে গ্রাহকদের খরচ বেড়েছে কয়েকগুন। এদিকে রিলায়েন্স জিও দাম বাড়ানোর পর গ্রাহকদের আনলিমিটেড কলিং অফার করছে না। তবে ভোডাফোন ও এয়ারটেল গ্রাহকরা আনলিমিটেড কলের সুবিধা ভোগ করছে।
যদিও প্রথমে ভোডাফোন ও এয়ারটেল জানিয়েছিল তারাও আনলিমিটেড কলিং পরিষেবা তুলে দেবে। পরে গ্রাহকদের কথা ভেবে আনলিমিটেড কল ফেরত আনা হয়। শুধু তাই নয়, আজ এয়ারটেল তাদের একটি পুরানো প্ল্যান ও ফিরিয়ে এনেছে। এই প্ল্যানটি হলো ৫৫৮ টাকার, যেটিকে প্ল্যানের দাম বাড়ানোর সময় বন্ধ করে দেওয়া হয়েছিল।
এয়ারটেল ৫৫৮ টাকা প্ল্যানের সুবিধা :
এয়ারটেল সেইসমস্ত গ্রাহকদের জন্য এই প্ল্যান ফেরত এনেছে যারা প্রতিদিন অনেক ডেটা ব্যবহার করে। কারণ এখানে কোম্পানি প্রতিদিন ৩ জিবি ডেটা ব্যবহারের জন্য দেবে। এরসাথে রোজ ১০০ এসএমএস ও যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যাবে। যদিও কোম্পানি এই প্ল্যানের ভ্যালিডিটি আগের তুলনায় কমিয়েছে। আগে যেখানে এই প্ল্যানে ৮২ দিনের ভ্যালিডিটি পাওয়া যেত, এখন কমিয়ে সেটি ৫৬ দিন করা হয়েছে।
এই প্ল্যানে অতিরিক্ত সুবিধাও অফার করছে কোম্পানি। এখানে গ্রাহকরা Wynk Music ও Airtel Xstream অ্যাপের সাবস্ক্রিপশন পাবে। এরসাথে গ্রাহকদের FASTag নিলে ১০০ টাকা ক্যাশব্যাক দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here