রেডমি স্মার্টফোন প্রেমীদের জন্য সুখবর দিলো Xiaomi । আজ থেকে Redmi Note 8, Redmi Note 8 Pro এবং Redmi 8 ফোন তিনটি ওপেন সেলে পাওয়া যাবে। অর্থাৎ আপনি যখন খুশি এই ফোনগুলো কিনতে পারবেন। এতদিন রেডমি ৮ সিরিজ কেবল ফ্ল্যাশ সেলেই পাওয়া যেত। তবে ফ্ল্যাশ সেলে অনেকেই ফোনটি কেনার আগে আউট অফ স্টক হয়ে যেত। যদিও আজ থেকে এই সমস্যা আর থাকবে না গ্রাহকদের জন্য। Redmi Note 8, Redmi Note 8 Pro ফোন দুটি Amazon India এবং Mi.com থেকে এবং Redmi 8 কেনা যাবে Flipkart এবং Mi.com থেকে।
Xiaomi Redmi 8 ভারতে দাম :
ভারতে রেডমি ৮ দাম শুরু হয়েছে ৭,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আবার ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। যদিও কোম্পানির ঘোষণা অনুযায়ী, প্রথম ৫ মিলিয়ন ইউনিটের জন্য Redmi 8 এর ৪ জিবি ভ্যারিয়েন্ট ১,০০০ টাকা ডিসকাউন্টে ৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে।
Redmi Note 8 দাম :
ভারতে রেডমি নোট ৮ ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা, ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা।
Redmi Note 8 Pro দাম :
রেডমি নোট ৮ প্রো ফোনটি ভারতে তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যেগুলো হলো ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এই তিনটি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৪,৯৯৯ টাকা, ১৫৯৯৯ টাকা এবং ১৭,৯৯৯ টাকা।
Xiaomi Redmi 8 স্পেসিফিকেশন :
রেডমি ৮ ফোনে ৬.২২ এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। রেডমি ৭ এর মতো এই ফোনে ওয়াটারড্রপ নচ ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। সেলফি ক্যামেরায় পোর্ট্রেট মোড সাপোর্ট করে। এছাড়াও পাবেন ফেস আনলক ফিচার।
রিয়ার ক্যামেরার কথা বললে ফোনটি পিছনে দুটি ক্যামেরা পাবেন। যার প্রাইমারি ক্যামেরা সোনি IMX363 সেন্সরের সাথে ১২ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হলো ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এছাড়াও এই রেডমি ৮ ফোনে পাবেন অক্টা কোর স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর, এমআইইউআই অপারেটিং সিস্টেম, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। যদিও ফোনের বক্সে ১০ ওয়াটের চার্জার পাবেন।
Xiaomi Redmi Note 8 স্পেসিফিকেশন :
রেডমি নোট ৮ ফোনটি বড় ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সঙ্গে লঞ্চ হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০% । ডিসপ্লের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনে রয়েছে। প্রসেসর এর কথা বললে এতে পাবেন কোয়ালকম স্নাপড্রাগণ ৬৬৫ প্রসেসর, যা আমরা Mi A3 তে দেখেছিলাম। এছাড়াও আছে অ্যাড্রেনো ৬৪০ জিপিইউ।
আগেই বলেছি ফোনটি চারটি রিয়ার ক্যামেরা সঙ্গে এসেছে। যার প্রাইমারি সেনসর সনি আইএমএক্স ৫৮৬ এর সঙ্গে ৪৮ মেগাপিক্সেল। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৫। অন্যান্য ক্যামেরা গুলি হল ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্ৰী wide-angle সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেলফির জন্য এই ফোনে এফ/২.০ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।
শাওমি রেডমি নোট ৮ ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লাঞ্চ হয়েছে। যার সাথে ১৮ওয়াট চার্জার সাপোর্ট করবে। কানেকটিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫এমএম হেডফোন জ্যাক, ফোরজি ভোল্টি ও ওয়াইফাই।
Redmi Note 8 Pro স্পেসিফিকেশন :

কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশনের সাথে রেডমি নোট ৮ প্রো ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫ : ৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯১.৪ শতাংশ । এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে Mediatek Helio G90T প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার দরুন আপনি হাই গ্রাফিক্সের গেম বিনা বাধায় খেলতে পারবেন। এছাড়াও এতে গেম টার্বো ২.০ ব্যবহার হয়েছে।

Redmi Note 8 Pro এর সব থেকে বড় আকর্ষণ ৬৪ মেগাপিক্সেল সেন্সরের সাথে কোয়াড ক্যামেরা। শাওমি আগেই জানিয়েছিলো এই ফোনে স্যামসাংয়ের ISOCELL Bright GW1 image Sensor ব্যবহার করা হবে, যা ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার থেকে ৩৮% বেশি পিক্সেল আনে। প্রাইমারি ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭।
এই ফোনের অন্যান্য ক্যামেরা গুলি হলো ৮ মেগাপিক্সেল ১২০ ডিগ্রি আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরা ৯০এফপিএস আলট্রা স্লো মোশন ভিডিও সাপোর্ট করে। রেডমি নোট ৮ প্রো ফোনে ২০ মেগাপিক্সেল AI সেলফি ক্যামেরা আছে।
এছাড়াও এই ফোনে আছে কুইক চার্জও ৩.০ এর সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি । অন্যান্য ফিচার হল – ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, অ্যান্ড্রয়েড পাই বেসড MIUI 10 অপারেটিং সিস্টেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here