টেলিকম কোম্পানিগুলোর মধ্যে ইন্টারনেট ডেটার লড়াই এখনো জারি। কোম্পানিগুলো বেশি ডেটা দিয়ে গ্রাহকদের কাছে টানতে ব্যস্ত। ডিসেম্বরে আসা নতুন প্ল্যানে ভোডাফোন-আইডিয়া এয়ারটেল যেমন আনলিমিটেড কলিং এর সুবিধা দিচ্ছে, তেমনি জিও তুলনামূলক সস্তায় বেশি ডেটা অফার করছে। তবে নতুন প্ল্যানে রিলায়েন্স জিও ও এয়ারটেল গ্রাহকদের জন্য বেশি ডেটার প্ল্যান উপলব্ধ করলেও, ভোডাফোন আইডিয়া সেই পথে হাঁটেনি। ভোডাফোন-আইডিয়ার কাছে কোনো রোজ ৩ জিবি ডেটা প্ল্যান নেই। অথচ জিও ও এয়ারটেল সেই সুবিধা গ্রাহকদের দিচ্ছে।
এয়ারটেলের রোজ ৩ জিবি ডেটা প্ল্যান :
এয়ারটেলের মোট ২ টি ৩ জিবি ডেটা প্ল্যান আছে। এর একটি হলো ৩৯৮ টাকা এবং অন্যটি ৫৫৮ টাকা। ৩৯৮ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন। অন্যদিকে ৫৫৮ টাকায় ৫৬ দিনের বৈধতা দেওয়া হবে। অর্থাৎ এই দুই প্ল্যানে যথাক্রমে মোট ৮৪ জিবি ও ১৫৬ জিবি ডেটা পাওয়া যাবে। এরসাথে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০ এসএমএস তো আছেই।
রিলায়েন্স জিও রোজ ৩ জিবি ডেটা প্ল্যান :
এয়ারটেলের কাছে দুটো প্ল্যান থাকলেও, রিলায়েন্স জিও একটি ৩ জিবি ডেটা প্ল্যান এনেছে। এই প্ল্যানের মূল্য ৩৪৯ টাকা। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। এখানে মোট ৮৪ জিবি ডেটা দেওয়া হবে। এরসাথে জিও থেকে জিও আনলিমিটেড এবং জিও থেকে অন্য নেটওয়ার্কে ১,০০০ মিনিট কলের সুবিধা থাকবে। আবার এখানে রোজ ১০০ এসএমএস দেওয়া হবে।
ভোডাফোন রোজ ৩ জিবি ডেটা প্ল্যান :
ভোডাফোন আইডিয়ার কাছে এই মুহূর্তে কোনো রোজ ৩ জিবি ডেটা প্ল্যান নেই। এর আগে ৩৯৯ টাকার প্ল্যানে কোম্পানি আগে রোজ ৩ জিবি ডেটা অফার করতো। যদিও এখন এখানে ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে। তবে কোম্পানি এই প্ল্যানের বৈধতা ২৮ দিন থেকে বাড়িয়ে এখন ৫৬ দিন করেছে। এখানে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here