১৫ ডিসেম্বর থেকে সারা ভারতে লাগু হয়েছে FASTag। এই FASTag হলো প্রিপেড রিচার্জেবল ট্যাগ যেগুলি আপনারা টোল ট্যাক্স কালেকশন এর সময় ব্যবহার করতে পারেন অটোমেটিক পেমেন্ট করার জন্য। সরকার সারাদেশে রাস্তার ট্রাফিক জ্যামকে কমানোর জন্যএই  ইলেক্ট্রনিক টোল ট্যাক্স কালেকশনের ব্যবস্থা এনেছে। তবে এই ফাস্ট্যাগ রিচার্জ করার জন্য আপনাকে চিন্তা করার দরকার নেই।
BHIM UPI এর মাধ্যমে করতে পারবেন রিচার্জ :
ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) জানিয়েছে, এবার থেকে গাড়ি মালিকরা ভীম ইউপিআইয়ের মাধ্যমে তাদের গাড়ির ফাস্ট্যাগ রিচার্জ করতে পারবে। এনপিসিআই এর কথায়, গাড়ি মালিকদের ফাস্ট্যাগ রিচার্জ নিয়ে চিন্তার কারণ নেই , কারণ ভীম ইউপিআই থেকে ফাস্ট্যাগ রিচার্জ করে টোল প্লাজায় অবাধে যাতায়াত করা যাবে। এই রিচার্জ যে কোনও ভীম ইউপিআই অ্যাপ থেকে করা যেতে পারে।
কিভাবে BHIM UPI এর মাধ্যমে রিচার্জ করতে পারবেন :
সবার প্রথমে BHIM UPI অ্যাপে লগ ইন করুন।
এরপর হোম স্ক্রিনে Send অপশন দেখতে পাবেন।
এরপর NETC FASTag UPI ID যেমন netc.VehicleNumber@BankUPIHandle লিখুন। এখানে ফাস্ট্যাগ জারি করা ব্যাংকের নাম ইউপিআই হ্যান্ডেলে লিখতে হবে।
উদাহরণস্বরূপ – NETC.UP99TUV2100@axisbank
এরপর একে ভেরিফাই করতে হবে।
এরপর কত টাকা রিচার্জ করতে চান দিতে হবে।
এরপর ইউপিআই পিন দিয়ে সাবমিট করলে রিচার্জ হয়ে যাবে।
fastag bank upi handle
আপাতত ফাস্ট্যাগ এর সুবিধা HDFC Bank, ICICI Bank, State Bank of India, Kotak Mahindra Bank, Axis Bank, Airtel Payments Bank এবং Paytm Payments Bank গুলো দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here