রিলাইন্স জিও গ্রাহকদের জন্য ফের আরেকবার খারাপ খবর। টেলিকম টক এর রিপোর্ট অনুযায়ী, আজ থেকে রিলায়েন্স জিও তাদের ট্যারিফ প্রটেকশন সার্ভিস বন্ধ করে দিল। এই সার্ভিসটি বন্ধ হয়ে যাওয়ার কারণে গ্রাহকরা আর পুরাতন প্ল্যান রিচার্জ করতে পারবে না। প্রসঙ্গত গত ৬ ডিসেম্বর রিলায়েন্স জিও তাদের নতুন তারিখ ঘোষণা করেছিল। দাম বাড়ানোর পর রিলায়েন্স জিওর প্ল্যান শুরু হয়েছে ৯৮ টাকা থেকে, সেই জায়গায় এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়া প্ল্যান শুরু হয়েছে ১৪৯ টাকা থেকে।
ট্রাই এর গাইডলাইন অনুসারে, সমস্ত টেলিকম কোম্পানিকে কোনো প্ল্যান লঞ্চের ৬ মাস পর্যন্ত সক্রিয় রাখতে হয়। অর্থাৎ ঘনঘন প্ল্যান বদল করা যাবেনা। সেই কারণে রিলায়েন্স জিও যেসমস্ত গ্রাহকের ট্যারিফ প্ল্যান এক্সপেয়ার হয়ে গেছে অথবা যে নম্বরে সক্রিয় কোনো প্ল্যান রিচার্জ করা হয়নি। তাদের জন্য ট্যারিফ প্রটেকশন নির্বাচন করার সুযোগ দিয়েছিল। তবে এবার থেকে সে সুযোগ ও পাবে না গ্রাহকরা।
সমস্ত গ্রাহকদের নতুন প্ল্যান রিচার্জ করতে হবে :
ট্যারিফ প্রটেকশন প্ল্যান বন্ধ হওয়ার পর এবার নন অ্যাকটিভ গ্রাহকদের জিও থেকে টেলিকম পরিষেবার নেওয়ার জন্য রিচার্জ করতে হবে। এর জন্য অন্ততপক্ষে তাদেরকে ৯৮ টাকা রিচার্জ করা প্রয়োজন। আবার অন্য নেটওয়ার্কে কল করার জন্য ন্যূনতম ১২৯ টাকায় প্ল্যান নির্বাচন করতে হবে।
কমবে জিও গ্রাহকের সংখ্যা :
রিলায়েন্স জিও দ্বারা ইন্টারকানেক্ট ইউজেস চার্জ কে মোটেই ভালভাবে নেয়নি গ্রাহকরা। বিশেষজ্ঞরা মনে করছেন এরই ফায়দা তুলবে ভোডাফোন ও এয়ারটেল । কিছুদিন আগের একটি রিপোর্ট অনুযায়ী অক্টোবর মাসে এয়ারটেলে ১ কোটি ২০ লক্ষ নতুন গ্রাহক যুক্ত হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here